হোম অন্যান্যশিক্ষা ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ইবিতে বিক্ষোভ

ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে ইবিতে বিক্ষোভ

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

ইবি প্রতিনিধি:

ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিলটি শুরু শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক করে প্রশাসন ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ সমন্বয়কসহ প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

মিছিলে শিক্ষার্থীরা, ‘হৈ হৈ রৈ রৈ, ছাত্রলীগ গেলি কই’, ‘আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ’, ‘ছাত্রলীগের বিরুদ্ধে, ডাইরেক্ট একশন’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না’, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনি হাসিনার ফাঁসি চাই’, ‘ছাত্রলীগের চামড়া, তুলে নিবো আমরা’, ‘দড়ি ধরে মারো টান, চুপ্পুর গদি হবে খান খান’ সহ নানা স্লোগান দেয়।

সমাবেশে সহ-সমন্বয়ক নাহিদ হাসান বলেন, বাংলাদেশের রাষ্ট্রপতি দ্বিমুখী বক্তব্য দিয়েছেন, তার বক্তব্যে স্পষ্ট যে তিনি শেখ হাসিনাকে বৈধতা দিতে চান। আমরা গণ-আন্দোলনের শহীদের রক্তের সাথে বেইমানী করতে পারবো না। আমরা রাষ্ট্রপতির এ বক্তব্য ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। সেই সাথে তাকে দ্রুত পদত্যাগের দাবি জানাচ্ছি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন