হোম জাতীয় আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লো আউটসোর্সিং কর্মীরা, যান চলাচল শুরু

আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লো আউটসোর্সিং কর্মীরা, যান চলাচল শুরু

কর্তৃক Editor
০ মন্তব্য 7 ভিউজ

জাতীয় ডেস্ক:

চাকরি স্থায়ী করতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে শাহবাগ মোড় থেকে অবরোধ তুলে নিয়েছে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আউটসোর্সিং কর্মচারীরা। এরপর ওই এলাকায় যান চলাচল শুরু হয়। শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৪টার পর সড়ক থেকে চলে যান আন্দোলকারীরা।

এর আগে, শনিবার বিকেলে আন্দোলনকারীদের একটি প্রতিনিধি দল প্রধান উপদেষ্টার কার্যালয়ে যান। পরে কার্যালয়ের কর্মকর্তাদের আশ্বাসে দাবি আদায়ে ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে কর্মসূচি তুলে নেন তারা।

শনিবার সকালে আউটসোর্সিং পদ্ধতি বাতিল করে চাকরি স্থায়ীর দাবিতে শাহবাগ অবরোধ করেন তারা। সে সময় বিভিন্ন দাবিতে পানি উন্নয়ন বোর্ড, বড়পুকুরিয়া কয়লা খনি, কর্ণফুলি গ্যাস ট্রান্সমিশন কোম্পানির কর্মচারীরাও শাহবাগে যোগ দেন।

এদিকে, ছুটির দিন হলেও দীর্ঘসময় শাহবাগ মোড় পুরোপুরি বন্ধ থাকায় পুরো এলাকায় তীব্র যানজট দেখা যায়। এক্ষেত্রে, হাসপাতালগুলোয় চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনেরা সবচেয়ে বেশী দুর্ভোগে পড়েন।

আন্দোলনকারীরা জানান, বিশৃঙ্খলা নয়, জীবন বাঁচাতেই এই কর্মসূচি পালন করছেন তারা। সরকারি ব্যবস্থাপনায় কাজ করলেও ঠিকদারের ইচ্ছায় তাদের বেতন নিতে হয়। ন্যুনতম সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বলেও জানান তারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন