হোম জাতীয় কারাগারে ‘মানসিক অসুস্থ’ হয়ে পড়েছেন সাবেক মন্ত্রী এম এ মান্নান, নেয়া হচ্ছে সিলেটে

কারাগারে ‘মানসিক অসুস্থ’ হয়ে পড়েছেন সাবেক মন্ত্রী এম এ মান্নান, নেয়া হচ্ছে সিলেটে

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

জাতীয় ডেস্ক:

কারাগারে হঠাৎ অসুস্থবোধ করায় আওয়ামী সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে। শনিবার (৫ অক্টোবর) সকাল ১১টার দিকে কারাগারে হঠাৎ পেট ও বুকে ব্যথা অনুভব করলে চিকিৎসার জন্য প্রথমে ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করার পরামর্শ দেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, সাবেক মন্ত্রী মান্নানের পেটে ও বুকে দীর্ঘস্থায়ী রোগ আছে। যার কারণে তিনি বুকে ও পেটে ব্যথা অনুভব করছেন। এছাড়াও মান্নানের কথাবার্তায় মানসিক অসুস্থ বলে মনে হয় চিকিৎসকদের। ‘সুনামগঞ্জের জন্য এতো উন্নয়ন করেছি। এতো কিছু করার পরও সুনামগঞ্জের মানুষ তাকে বিনা দোষে জেল খাটাচ্ছে। মামলায় ৯৯ জন আসামী থাকলেও বাসা থেকে শুধু তাকে ধরে আনা হয়েছে’ এসব কথাবার্তা বলছেন তিনি। কথাবার্তায় মানসিক অসুস্থ মনে হওয়ায় এবং সুনামগঞ্জে মানসিক ও বক্ষ ব্যাধি চিকিৎসক না থাকার কারণে তাকে আরও উন্নত চিকিৎসা দেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। তাই তাকে সিলেটে পাঠানো হচ্ছে।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম বলেন, এম এ মান্নানের বুকে ও পেটে ব্যথা নিয়ে হাসপাতালে এসেছিলেন। আমাদের হাসপাতালে বক্ষ ব্যাধি চিকিৎসক নেই। এছাড়া দীর্ঘদিন ধরে পরিবারের মানুষের সাথে যোগাযোগ না থাকায় মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। তাই মানসিক চিকিৎসার জন্য কারাবিধি অনুযায়ী উন্নত চিকিৎসা গ্রহণের পরামর্শ দিয়েছি আমরা।

প্রসঙ্গত, ১৯ সেপ্টেম্বর রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে এম এ মান্নানকে আটক করে পুলিশ। ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ২০ সেপ্টেম্বর আদালতে পাঠানো হয়। আদালত সাবেক এই মন্ত্রীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। কারাগারে যাওয়ার ১৬ দিনের মাথায় অসুস্থ হয়ে সিলেট হাসপাতালে যাচ্ছেন এম এ মান্নান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন