হোম খেলাধুলা শচীনের ডাবল সেঞ্চুরির সেই শহরে টাইগাররা, প্রস্তুত নতুন স্টেডিয়াম

শচীনের ডাবল সেঞ্চুরির সেই শহরে টাইগাররা, প্রস্তুত নতুন স্টেডিয়াম

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

ভারতের মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যসোসিয়েশনের অধীনে বেশ কয়েকটি স্টেডিয়াম রয়েছে। একাধিক স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক ম্যাচও। তবে এই রাজ্যের অন্যতম একটি শহর গোয়ালিওর। এই শহরে গত ১৪ বছরেও হয়নি আন্তর্জাতিক ম্যাচ। শেষবার যেদিন এই শহরে আন্তর্জাতিক ম্যাচ হয়েছিলো, সেদিন ক্রিকেটবিশ্ব দেখেছিলো নতুন এক রেকর্ড। একদিনের ম্যাচে সাঈদ আনোয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসকে টপকে ইতিহাসের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছিলেন শচীন।

এরপর আর সেই শহরে ফেরেনি আন্তর্জাতিক ম্যাচ। সেই ম্যাচের ক্যাপ্টেন রূপ সিং স্টেডিয়ামও তার জৌলুস হারিয়েছে। গোয়ালিওরে তৈরি হয়েছে নতুন স্টেডিয়াম। নাম, শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া স্টেডিয়াম। ৩০ হাজার ধারণক্ষমতার সেই স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচের লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

এই স্টেডিয়ামের মতো নতুন এক যাত্রা শুরু হচ্ছে বাংলাদেশেরও। যাত্রাটা সংক্ষিপ্ততম সংস্করণে সাকিব-পরবর্তী বাংলাদেশ যুগের। ১৮ বছর পর বাংলাদেশের নির্বাচকদের একটি টি-টোয়েন্টি দল করতে হলো, যেখানে সাকিব আল হাসানকে নিয়ে সামান্যতম ভাবতে হয়নি তাদের। ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটকে যে বিদায় জানিয়েছেন মিস্টার সেভেন্টি ফাইভ।

মাঠ প্রস্তুতিতে চলছে শেষ মুহূর্তের ব্যস্ততা। গ্রাউন্ডসম্যানরা মাঠ পরিচর্যায় ব্যস্ত। মাঠের মাঝেও চলছে মহড়া। কেউ অসুস্থ হলে কিভাবে তাকে চিকিংসা প্রদান করা হবে, ডামি দিয়ে চালানো হয়েছে সেই আয়োজনও। নিরাপত্তার চাদরে ঢাকা স্টেডিয়ামটিতে ছিলো পুলিশ সদস্যদের সরব উপস্থিতিও।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন