হোম অন্যান্যশিক্ষা শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহারের দাবিতে ইবিতে বিক্ষোভ

শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহারের দাবিতে ইবিতে বিক্ষোভ

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

ইবি প্রতিনিধি:

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। রোববার (০৮ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ‘১৮ তম ও ১৯ তম নিবন্ধন পরীক্ষার্থী’র ব্যানারে এ কর্মসূচি পালন করেন তারা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘আমরা জানতে পেরেছি ১৮ তম নিবন্ধনের চূড়ান্ত ফলাফল প্রকাশের আগেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তাবনা এসেছে। এতে করে নতুনরা এই সুযোগ থেকে বঞ্চিত হবে। আমরা এই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রত্যাহার চাই। যদি বিশেষ বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ দিতেই হয়, তবে তা ১৮তম নিবন্ধনের চূড়ান্ত ফলাফল দেওয়ার পর দিতে হবে। এবং দ্রুত সময়ের মধ্যে ১৯ তম নিবন্ধনের সার্কুলার দিতে হবে।’

তারা আরও বলেন, ‘এনটিআরসিএ প্রভাষক নিবন্ধনের নিয়োগের ক্ষেত্রে সাধারণত স্নাতক সদন দিয়েই আবেদন করা যায়। কিন্তু ১৮ তম নিবন্ধনে প্রভাষক পদে আবেদনের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বিভাগে স্নাতকোত্তর শর্ত দেয়া হয়েছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। আমরা ১৯ তম নিবন্ধনের নিয়োগের ক্ষেত্রে এমন বৈষম্য দেখতে চাই না।’

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- সেপ্টেম্বরের মধ্যে ১৮তম লিখিত পরীক্ষার ফলাফল ও অক্টোবরের মধ্যে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা, শিক্ষক সংকট নিরসনে দ্রুত ১৮ তম চূড়ান্ত ফলাফলের পর ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি দেওয়া, অটো এমপিও চালু করা এবং ৩৫ বছরের উর্ধ্বদের চাকুরিতে প্রবেশের সুযোগ না দেওয়া।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর শিক্ষক সংকট দূর করতে এনটিআরসিএতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তাব করা হয়েছে। এ প্রস্তাবনার সারসংক্ষেপ প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধান উপদেষ্টার সম্মতি পেলে দ্রুত বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন