হোম খেলাধুলা বাংলাদেশের আন্দোলন নিয়ে আর্জেন্টাইন ফুটবলারের বার্তা

বাংলাদেশের আন্দোলন নিয়ে আর্জেন্টাইন ফুটবলারের বার্তা

কর্তৃক Editor
০ মন্তব্য 33 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের চলমান সংকট নিয়ে উদ্বিগ্ন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী ফুটবলার এনজো ফার্নান্দেজ। সামাজিক মাধ্যম ফেসবুকে সমর্থকদের উদ্দেশে এক বিশেষ বার্তা দিয়েছেন তিনি।

গত কাতার বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশের প্রতি আলাদা একটা টান অনুভব করেন আর্জেন্টিনার ফুটবলাররা। কারণটাও স্পষ্ট। ২০২২ ফিফা বিশ্বকাপে এদেশের ফুটবলপ্রেমীরা লিওনেল মেসিদের দিয়েছিল অকুণ্ঠ সমর্থন। আলবিলেসেলেস্তেদের জয়ে বাংলাদেশিদের উন্মাদনায় ভেসে যাওয়ার খবর ছেপেছিল আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোও। যা চোখ এড়ায়নি আর্জেন্টাইনদের।

চেলসির মিডফিল্ডার এনজো ফার্নান্দেজও জানেন এ দেশের মানুষ তাদেরকে কতটা ভালোবাসে। সে সম্প্রীতি থেকে বাংলাদেশের বর্তমান সংকটে সমর্থকদের নিয়ে উদ্বিগ্ন এনজো।

কিশোরের চোখে লাল কাপড় বাঁধা, যার ব্যাকগ্রাউন্ডে বাংলাদেশের পতাকা; এমন একটি এনিমেটেড ছবি ফেসবুকে যুক্ত করে তাতে এনজো লেখেন, ‘আমার সকল বাংলাদেশি সমর্থকদের উদ্দেশে- আমি আপনাদের শুনছি এবং আপনাদের জন্য প্রার্থনা করছি।’ পোস্টের শেষদিকে তিনি প্রার্থনার একটি ইমোজির সঙ্গে বাংলাদেশ ও আর্জেন্টিনার পতাকাও যোগ করেন।

উল্লেখ্য, গত ১ জুলাই থেকে শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা প্রথার সংস্কারের দাবি নিয়ে মাঠে নামে। শান্তিপূর্ণভাবে ১ জুলাই থেকে শুরু হওয়া আন্দোলন ১৫ জুলাই থেকে সহিংসতায় রূপ নেয়। দেশব্যাপী প্রতিরোধ, সহিংসতা, সংঘর্ষ ও গুলিতে প্রায় দুইশর অধিক মানুষের প্রাণহানির খবর পাওয়া যায়। যার প্রতিবাদ স্বরূপ সামাজিক মাধ্যমে চোখে লাল কাপড় বাঁধা ছবিটি ছড়িয়ে পড়ে। যা নিজের পোস্টে যোগ করেছেন এনজো।

এদিকে ২১ জুলাই হাইকোর্টের রায়ের পর ২৩ জুলাই কোটাপ্রথার সংস্কার করে সরকার প্রজ্ঞাপন জারি করে। কিন্তু তার আগে সারাদেশে যে হত্যাযজ্ঞ চলেছে তাতে আন্দোলন আরও তীব্র আকার ধারণ করে। হত্যার বিচারের দাবিতে এখন সারা দেশ উত্তাল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন