হোম অন্যান্যসারাদেশ ”সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙ্গে ৬৩দিন পানি বন্দি”নতুন ভাঙন শুরু-জরুরি সরকারের হস্তক্ষেপ কামনা

”সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙ্গে ৬৩দিন পানি বন্দি”নতুন ভাঙন শুরু-জরুরি সরকারের হস্তক্ষেপ কামনা

কর্তৃক
০ মন্তব্য 131 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:
ঘূর্ণিঝড় আম্ফানে সাতক্ষীরা জেলার উপকূলীয় অঞ্চলের আশাশুনি উপজেলার খোলপেটুয়া নদীর বাঁধ ভেঙ্গে পানি বন্ধী ৬৩ দিন পার হলেও মিললো না স্থায়ী বাঁধ। বরং নতুন করে রিং বাঁধ ভেঙ্গে এলাকা পুরোপুরি প্লাবিত। বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ ইউনিটের সদস্যরা কাজ করলেও হিমসিম খেয়ে যাচ্ছে। একজায়গায় বাঁধলে অন্য জায়গায় ঢুষে যাচ্ছে। সাধারণ মানুষ ঘর বাড়ি হারিয়ে দিশেহারা হয়ে যাচ্ছে ‌।

আশাশুনির প্রতাপনগর ইউনিয়নের হিজলিয়া ভেড়ী বাঁধ আবারও ভেঙ্গে এলাকা প্লাবিত হয়েছে। ফলে এলাকার মানুষ নতুন করে প্লাবনের শিকার হয়ে চরম বিপাকে পড়েছেন। প্রতাপনগর ইউনিয়নের শ্রীউলা পাড়ের হিজলিয়া গ্রামে পানি উন্নয়ন বোর্ডের ভেড়ী বাঁধে মঙ্গলবার দুপুরে জোয়ারের পানির চাপে ভাঙ্গন শুরু হয় এবং মুহুর্তের মধ্যে বাঁধের ২০/২৫ হাত এলাকা পানিতে ভাসিয়ে নিয়ে যায়।

নদীর পানির ¯্রােতে এলাকা একাকার হতে শুরু করে। পানির চাপে হিজলিয়াসহ পাশের এলাকা এবং শ্রীউলা ইউনিয়নের প্লাবিত এলাকা একাকার হয়ে যেতে পারে। প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল ভাঙ্গন এলাকা দেখতে যায়। চেয়ারম্যান শেখ জাকির হোসেন জানান, কিভাবে ভাঙ্গন রোধ করা যায় তা নিয়ে পরামর্শ করেছি।

ভাঙ্গন কবলিত এলাকার মানুষের দুর্দশা লাঘবে বিরামহীন চেষ্টা করে যাচ্ছি। সরকারি ভাবে জরুরি টেকসই বাঁধের ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়া হলে এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করা সম্ভব হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন