হোম অন্যান্যসারাদেশ কোটা আন্দোলন: একাধিক জেলায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কোটা আন্দোলন: একাধিক জেলায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কর্তৃক Editor
০ মন্তব্য 34 ভিউজ

অনলাইন ডেস্ক:

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দেশের একাধিক জেলায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এখন পর্যন্ত সিলেট, চট্টগ্রাম ও বরিশালে সড়ক অবরোধের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরের পর শিক্ষার্থীরা জড়ো হয়ে সড়ক অবরোধ করে।

বৃহস্পতিবার দুপুরের পর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিছিল ও সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের বাধার সম্মুখীন হয়। এ সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। এরপরও শিক্ষার্থীরা প্রায় একঘণ্টা সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কটি অবরোধ করে রাখে।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে চট্টগ্রাম টাইগারপাস এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। অপরদিকে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হয়ে বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে রাখে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন প্রত্নতত্ত্ব অধিদপ্তর ভবনের সামনের সড়কে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে রাজধানীর শাহবাগে পুলিশের ব্যারিকেড ভেঙে অবস্থান নিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা মিছিল নিয়ে শাহবাগে আসেন। এ সময় শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ‘ভুয়া ভুয়া’, ‘গো ব্যাক গো ব্যাক’ স্লোগান দিতে দেখা যায়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন