হোম জাতীয় মতিউর ও তার পরিবারের ৪ ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দের আদেশ

মতিউর ও তার পরিবারের ৪ ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দের আদেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 28 ভিউজ

জাতীয় ডেস্ক:

ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ড– এনবিআরের সাবেক কর্মকর্তা মতিউর রহমানের ৮৬৬ শতক জমি ও ৪টি ফ্ল্যাট জব্দ করার আদেশ দিয়েছেন আদালত। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা ও ধানমন্ডি, বরিশালের মুলাদী এবং নরসিংদীর রায়পুরায় এসব স্থাবর সম্পত্তি রয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ জগলুল হোসেন এ আদেশ দেন। দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালত এ আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবী মীর আহমেদ আলী সালাম।

এর আগে, দুদকের উপপরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মো. আনোয়ার হোসেন আবেদনে উল্লেখ করেন, মো. মতিউর রহমান দুর্নীতির মাধ্যমে দেশে ও বিদেশে অবৈধ সম্পদ অর্জন করেছেন। সেইসাথে হুন্ডি ও আন্ডার ইনভয়েসিং এবং ওভার ইনভয়েসিংয়ের মাধ্যমে অর্থপাচার করে শত শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

আরও বলা হয়, মতিউর ও তার পরিবারের সদস্যরা তাদের স্থাবর সম্পত্তি হস্তান্তরের চেষ্টা করছেন। ফলে অপরাধলব্ধ আয় হতে অর্জিত সম্পত্তি সরকারের অনুকূলে বাজেয়াপ্ত না করলে রাষ্ট্রের ক্ষতি হবে। এই আবেদনের প্রেক্ষিতেই আদালত আজ এ আদেশ দিলেন।

উল্লেখ্য, সম্প্রতি মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রীর ছেলে মুশফিকুর রহমান ইফাতের ১২ লাখ টাকায় ছাগল কেনার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপরই তা পরিণত হয় ‘টক অব দ্য কান্ট্রিতে’। এরপর থেকে ইফাতের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন এবং মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলোবাড়ি, জমিসহ নামে-বেনামে অঢেল সম্পত্তি থাকার তথ্য বেরিয়ে আসতে থাকে। পুঁজিবাজারেও তার মোটা অংকের বিনিয়োগ রয়েছে বলে খবর বেড়িয়েছে বিভিন্ন গণমাধ্যমে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন