হোম খুলনাসাতক্ষীরা কালীগঞ্জে আদালতের আদেশ অমান্য করে প্রতিপক্ষের জমি দখলের পায়তারা

কালীগঞ্জে আদালতের আদেশ অমান্য করে প্রতিপক্ষের জমি দখলের পায়তারা

কর্তৃক Editor
০ মন্তব্য 28 ভিউজ

হাফিজুর রহমান, কালিগঞ্জ (সাতক্ষীরা):

বিজ্ঞ আদালতের আদেশ কে অমান্য করে এবং থানা পুলিশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ছহিলুদ্দিন গংয়ের বিক্রি করা জমি রাতের আঁধারে সন্ত্রাসী বাহিনী নিয়ে ভাঙচুর করে প্রতিপক্ষের জমি পুনরায় নিজ দখলে নেওয়ার পাঁয়তারার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত ১৬ জুন গভীর রাতে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর গ্রামে। খবর পেয়ে থানার উপ পরিদর্শক প্রদীপ ঘটনা স্থলে যাওয়ার খবর পেয়ে সৈহিলুদ্দিন বাহিনীর সদস্যরা পালিয়ে যায়।

সাতক্ষীরার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত সূত্রে এবং ভুক্তভোগী নজরুল ইসলাম, সিরুউজ্জামান, মনিরুজ্জামান, বদরুজ্জামান সহ একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানান কালিগঞ্জ উপজেলার শীতল পুর মৌজার এস এ ২১/১ খতিয়ানের ৫১ দাগ হতে গত ২৯ /৪ /১৯৭৫ সালে সহিলউদ্দিন এর মাতা তারাজান বিবি এবং সহিলু উদ্দিন নিজে গত ১২/ ১০/ ১৯৭৪ তারিখে ৬৩৬৪ এবং ৮৭৯৬ নং দলিল সহ মোট ৮টি কবলা দলিলে ১ একর ৭৬ শতক জমি শীতলপুর গ্রামের মৃত শহীদ হোসেনের পুত্র সিরুজ্জামান, মনিরুজ্জামান, বদরুজ্জামান এবং নজরুল ইসলামের নিকট বিক্রি করে। সেই থেকে উক্ত জমি নাম পত্তন, হাল রেকর্ড, খাজনা পরিষোধ সহ বসবাস ও ভোগ দখল করে আসছে। উক্ত জমির মধ্যে হতে ২০ শতক জমি নিজেদের দাবি করে শীতলপুর গ্রামের মৃত নামদার সরদারের পুত্র সহিল উদ্দিন বাদী হয়ে গত ১১ ফেব্রুয়ারি সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় ২৫০ নং একটি পিটিশন মামলা দায়ের করে। মামলাটি বিজ্ঞ আদালত তদন্ত প্রতিবেদনের জন্য কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে নির্দেশ দেন।

বিজ্ঞ আদালতের নির্দেশে সহকারি কমিশনের( ভূমি) এর নির্দেশে সংশ্লিষ্ট বসন্তপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী তহশিলদার মহসিন গাজীকে নির্দেশ দেন। তহশিলদার মহসিন গাজী তদন্ত-পূর্বক গত ২৪ মার্চ বিজ্ঞ আদালতে নজরুল ইসলাম গংয়ের অনুকূলে কাগজপত্র সঠিক এবং দখল আছে বলে প্রতিবেদন দাখিল করেন । তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত পর্যালোচনা করে গত ৭ মে নজরুল ইসলাম গং দখলে থাকবে বলে আদেশ দেন।

বিজ্ঞ আদালতের আদেশে ক্ষিপ্ত হয়ে পূর্ব পরিকল্পিতভাবে গত ১৬ জুন রাতের আঁধারে সহিল উদ্দিন এর নেতৃত্বে ভাইপো আতিয়ার, বাহাদুর, আহাদুর ভগ্নিপতি জাহাঙ্গীর সঙ্গে নিয়ে অজ্ঞাত ভাড়াটিয়া সন্ত্রাসী গ্রুপ নিয়ে জমিতে প্রবেশ করে ভাঙচুর, তালা মেরে দখলে নেওয়ার পাঁয়তারা চালায়। তবে দখলের বিষয়টি অস্বীকার করে সহিল উদ্দিন জানান বিক্রি করার পরেও বিশ শতক জমি তাদের আছে বলে দাবি করেন। বর্তমান বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা বিরাজ করছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন