হোম জাতীয় দেশে দুর্নীতির পরিমাণ আগের চেয়ে কমেছে: স্থানীয় সরকার মন্ত্রী

জাতীয় ডেস্ক:

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশে দুর্নীতির পরিমাণ আগের চেয়ে যথেষ্ট কমেছে। দুর্নীতিকে প্রশ্রয় না দেয়ার লক্ষ্য নিয়ে আমাদের কাজ করতে হবে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। দুর্নীতির খোঁজ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। দুর্নীতিকে বরদাস্ত না করার অঙ্গীকার করে তিনি বলেন, দুর্নীতি উন্নয়ন বাধাগ্রস্ত করে। চাকরি অবস্থায়ও অনেক কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির জন্য ব্যবস্থা নেয়া হয়।

‘সাদিক অ্যাগ্রো’র বিরুদ্ধে এতোদিন পরে অভিযান কেন, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন– যখন যেটা নজরে আসে, তখন সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হয়। সব কাজ তো সরকার একদিনে করতে পারে না। সাদিক অ্যাগ্রোর বিরুদ্ধে ব্যবস্থা চলমান কার্যক্রমেরই অংশ।

জলাবদ্ধতা প্রসঙ্গে তিনি বলেন, ঢাকায় আগের চেয়ে জলাবদ্ধতা অনেক কমেছে। এখন যেটুকু জলাবদ্ধতা হয়, সেটা অতি বৃষ্টির কারণে। এছাড়া যেসব রাস্তায় এখনও জলাবদ্ধতা হচ্ছে, সেগুলো কমানোর জন্য সিটি করপোরেশনকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন