হোম খুলনাসাতক্ষীরা দালাল না ধরে, দক্ষ হয়ে বিদেশ যাওয়ার আহ্বান জানালেন এমপি আশরাফুজ্জামান আশু

দালাল না ধরে, দক্ষ হয়ে বিদেশ যাওয়ার আহ্বান জানালেন এমপি আশরাফুজ্জামান আশু

কর্তৃক Editor
০ মন্তব্য 63 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

দালাল না ধরে, দক্ষ হয়ে বিদেশ যাওয়ার আহ্বান জানিয়ে সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আশরাফুজ্জামান আশু বলেছেন, আর্থিক উন্নতি ও ভাল আয় করতে অনেকেই বিদেশ যেতে চায়। কিন্তু সাধারণ মানুষের বিদেশ যাওয়ার প্রক্রিয়া ও কাজ সম্পর্কে তাদের কোনো ধারণা নেই। যার ফলে বিদেশ যাওয়ার জন্য অধিকাংশ মানুষ দালাল দ্বারা প্রতারিত হন। তাই বিদেশ যাওয়ার জন্য দালাল না ধরে, দক্ষ হওয়ার পাশাপাশি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বোয়েসেলে নিবন্ধন করে সরকারিভাবে বিদেশ যাওয়ার সুযোগ গ্রহণ করার আহ্বান করেন তিনি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে শহরতলীর বিনেরপোতায় সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) আয়োজিত জব ফেয়ারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দক্ষতা অর্জনের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, যুব উন্নয়নসহ সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানে যুগোপযোগী ও পছন্দের বিষয়ে প্রশিক্ষণ নিয়ে নিজেকে গড়ে তোলা যায়।

সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ কে এম মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জব ফেয়ারে আরও বক্তব্য দেন জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম টুটুল, বিসিক শিল্প নগরী সাতক্ষীরার উপব্যবস্থাপক গোলাম সাকলাইন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের অহকারী পরিচালক মোস্তফা জামান, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবু, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসির জব প্রেসমেন্ট অফিসার মো. আরিফুল ইসলাম, লাবসা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মো. আব্দুর রউফ বাবু প্রমুখ।

অনুষ্ঠিত জব ফেয়ারে দেশের স্বনামধন্য ১৪ কোম্পানী অংশ নেয়। এতে সাঈদুর রহমান ও লাইলা পারভীন নামে দুই জনকে চাকরি প্রদান করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন