হোম খেলাধুলা পাপনের পরে বিসিবি সভাপতির দৌড়ে আছেন যারা

পাপনের পরে বিসিবি সভাপতির দৌড়ে আছেন যারা

কর্তৃক Editor
০ মন্তব্য 104 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দায়িত্ব ছাড়লে কে হবেন নতুন সভাপতি? সে আলোচনা শুরু হয়ে গেছে এরই মধ্যে। যেখানে বাংলাদেশ দলের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, সাবেক অধিনায়ক আকরাম খান, প্রবীণ সংগঠক আহমেদ সাজ্জাদুল আলম ববিসহ একাধিক পরিচালকের নাম বাতাসে ভাসছে।

এই বছরেই শেষ হচ্ছে বিসিবিতে নাজমুল হাসান পাপন অধ্যায়। নিজেই নিশ্চিত করেছেন। তবে তার স্থলাভিষিক্ত কে হবেন। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, নতুন যে আসবেন তাকে হতে হবে বিসিবির বর্তমান কমিটির পরিচালক। এ বিষয়ে পাপন বলেন, ‘অবশ্যই এখন যারা বোর্ডের পরিচালক তাদের মধ্য থেকেই কেউ সভাপতি হবে। বাইরে থেকে কেউ আসার কোনো সুযোগ নেই।’

সুতরাং মাশরাফী বিন মোর্ত্তজা এবং সাকিব আল হাসানকে নিয়ে যে আলোচনা তৈরি হয়েছিল তা আর ধোপে টিকছে না। তাহলে কে হবেন নতুন বোর্ড সভাপতি। পাপনসহ ২৪ বোর্ড পরিচালকের মধ্যে থেকে পরবর্তী সভাপতি নির্বাচন করতে হবে। এখন গুঞ্জন শুরু হয়েছে বোর্ডের হাই প্রোফাইনাল পরিচালকদের নিয়ে। যেখানে নাম আসছে অনেকের।

সবার প্রথমে নাম শোনা যাচ্ছে মানিকগঞ্জ-২ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও বর্তমান বোর্ড পরিচালক নাঈমুর রহমান দুর্জয়ের। যিনি বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম টেস্ট অধিনায়ক। পেশাদার ক্রিকেট ছাড়ার পর থেকেই সংগঠকের ভূমিকায় রয়েছেন দীর্ঘ সময় ধরে। বিসিবিতে হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তা ছাড়ার আগেও দায়িত্ব পালন করেছেন বিভিন্ন কমিটিতে।

আরেক সাবেক অধিনায়ক আকরাম খানও আছেন এই তালিকায়। তার হাত ধরে আইসিসি ট্রফি জিতেছিল বাংলাদেশ। বিসিবিতে দায়িত্ব পালন করেছেন প্রধান নির্বাচক হিসেবে। ছিলেন গুরুত্বপূর্ণ পদ, ক্রিকেট অপারেশন্সেও। বর্তমান কমিটিতে আছেন বিসিবির ফ্যাসিলিটিজ কমিটির দায়িত্বে। চট্টলার এই ক্রীড়া সংগঠকও পেশাদার ক্রিকেট ছেড়ে আছেন ক্রীড়াঙ্গনের সঙ্গে। প্রধানমন্ত্রীর আস্থাভাজন হওয়ায় তিনিও বোর্ড সভাপতি পদের অন্যতম দাবিদার।

তবে আলোচনা কম হলেও প্রবীণ সংগঠক আহমেদ সাজ্জাদুল আলম ববিকে বাইরে রাখা যায় না বোর্ড সভাপতির দাবিদার থেকে। সত্তরের দশকে তার বাবা মহিউদ্দিন আহমেদ ছিলেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। প্রধানমন্ত্রীর স্নেহধন্য হওয়ায় আলোচনা হচ্ছে তাকে নিয়েও। দীর্ঘদিন আছেন বোর্ড পরিচালকের দায়িত্বে। বর্তমানে রয়েছেন বিসিবির লিগ কমিটির দায়িত্বে।

বোর্ডের অন্য পরিচালক মৌলভীবাজার-২ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। বর্তমানে দায়িত্ব পালন করছেন বিসিবি নারী উইংয়ের চেয়ারম্যান হিসেবে। তার সময়ে বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হয়েছে এশিয়া কাপে। তাই পরবর্তী বোর্ড সভাপতির দাবিদারের আলোচনায় আছেন তিনিও।

তাছাড়া বেশ কয়েকজনের নাম আসছে পরবর্তী বোর্ড সভাপতির পদে। তবে শেষ পর্যন্ত কে পাচ্ছেন বিসিবি সভাপতির পদ, তার জন্য অপেক্ষায় থাকতে হবে এ বছরের শেষ পর্যন্ত।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন