হোম আন্তর্জাতিক দক্ষিণ কোরিয়ায় সামরিক হামলার হুমকি উত্তর কোরিয়ার

দক্ষিণ কোরিয়ায় সামরিক হামলার হুমকি উত্তর কোরিয়ার

কর্তৃক Editor
০ মন্তব্য 117 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

দক্ষিণ কোরিয়ার যেকোনো ধরণের উস্কানিমূলক কর্মকাণ্ডের জবাবে দেশটিতে সামরিক হামলার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং এই হুঁশিয়ারি দেন। টানা তৃতীয় দিনের মতো রোববার (৭ জানুয়ারি) দুই কোরিয়ার সীমান্তে গোলা হামলার পর এই হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৬ জানুয়ারি) উত্তর কোরিয়া বিতর্কিত সামুদ্রিক সীমান্ত এলাকার কাছে ৬০টিরও বেশি কামানের গোলা ছুড়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী। তার আগের দিনও একই এলাকায় দুই শতাধিক কামানের গোলা নিক্ষেপ করে উত্তর কোরিয়া। এরপর রোববার (৭ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ার সীমান্তে গোলা হামলা চালানো হয়। এরপরই এই হুঁশিয়ারি দিয়েছে পিয়ংইয়ং।

দক্ষিণ কোরিয়া বলেছে, রোববার আবারও অন্তত ৯০টি গোলা ছুড়েছে উত্তর কোরিয়া। উত্তরের সেনাবাহিনী বলেছে, তারা দক্ষিণের জন্য কোনও হুমকি সৃষ্টি করেনি। কারণ সীমান্তে গোলাবর্ষণের মহড়া চালিয়েছে সিউল।

উত্তর কোরিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, কিম ইয়ো জং বলেছেন, ‘আমি আবারও পরিষ্কার করে বলছি, কোরিয়ান পিপলস আর্মির (কেপিএ) নিরাপত্তার ট্রিগার অলরেডি স্লিপ করা হয়েছে।’

দেশটির সামরিক বাহিনীর সরকারি ওই নাম উল্লেখ করে তিনি বলেছেন, ‘শত্রুপক্ষ সামান্যতম উসকানির চেষ্টা চালালে কেপিএ তাৎক্ষণিকভাবে সামরিক হামলা চালাবে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন