হোম জাতীয় ভোটে বাধা দেয়ার ইচ্ছে থাকলে ভালো হয়ে যান: ইসি হাবিব

জাতীয় ডেস্ক:

জাল ভোটের কোনো অভিযোগ পেলে তাদের সঙ্গে সঙ্গে আইনের আওতায় আনার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

ভোট গ্রহণকারীদের তিনি বলেন, অপরাধের সঙ্গে কোনোভাবে আপস করা যাবে না। আপনারা সততা নিয়ে কাজ করেন, আমি সাথে আছি। যার ভোট যাকে খুশি তাকে দেবে কোনো অনিয়মের ইচ্ছে থাকলে ভালো হয়ে যান।

দ্বাদশ সংসদ নির্বাচনে শার্শায় ভোট গ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনার ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ‘দেশকে রক্ষা করার সময় এসেছে। এটা আর একটা স্বাধীনতা যুদ্ধ। এ পর্যন্ত নির্বাচন কমিশন ১৩০০ নির্বাচন করেছে। আপনারা সবাই সহযোগিতা করেছেন। এবারও সেই সহযোগিতা চাইছি। এসময় অনেকে অনিয়মের কথা বলেছে। তবে আমি কোনো অনিয়মের সঙ্গে জড়িত নেই। বিদেশিরা যখন আমার কাছে এসেছে, আমি উল্টা জানতে চেয়েছি, কী করলে আরও ভালো হয়।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপিকে নির্বাচনে আনতে অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু তারা আসেনি। তবে তারা অংশ গ্রহণ না করলেও সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট উপহার দিতে নির্বাচন কমিশন প্রতিজ্ঞাবদ্ধ।’

বক্তব্য শেষে কীভাবে প্রবীণ, নতুন ভোটার ও নারীদের ভোট দিতে উদ্বুদ্ধ করতে হয় তা ভিডিও চিত্রের মাধ্যমে দেখানো হয়। সভা শেষে প্রধান অতিথি সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এর আগে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ন কবির, জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসার মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার। এসময় জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যশোর-১ আসন শার্শায় নৌকার প্রার্থী হয়ে লড়ছেন বর্তমান সংসদ শেখ আফিল উদ্দীন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ট্রাক মার্কার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন এবং জাতীয় পার্টির আক্তারুজ্জামান আক্তার। নতুন নতুন প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনায় এখন প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন