হোম রাজনীতি চাঁপাইনবাবগঞ্জে সাবেক সচিবসহ ৩ আওয়ামী লীগ নেতাকে শোকজ

রাজনীতি ডেস্ক:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাবেক সচিব জিল্লার রহমানসহ তিন আওয়ামী লীগ নেতাকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে তাদের এই শোকজ করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান। নৌকা প্রতীকে ভোট চেয়ে পুরনো ব্যানার-ফেস্টুন না সরানোর কারণে তাদের এই শোকজ করা হয়।

শোকজে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, সোমবার (২৫ ডিসেম্বর) বিকেল ৩টায় সশরীরে উপস্থিত হয়ে তা লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

ওই আওয়ামী লীগের তিন নেতা হলেন- কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব জিল্লার রহমান, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রীর ব্রিগেডিয়ার এনামুল হকের ভাই নাজমুল হক এবং সাবেক এমপি গোলাম রাব্বানীর ভাই ও কানসাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বেনাউল ইসলাম।

এদের মধ্যে জিল্লার রহমান ও নাজমুল হক সংসদ নির্বাচন করতে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন চেয়েছিলেন। এ ছাড়াও বেনাউল ইসলাম উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হতে প্রচার সামগ্রী টাঙিয়েছিলেন।

নির্বাচনী অনুসন্ধান কমিটির চিঠিতে বলা হয়েছে- চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) নির্বাচনী এলাকায় ওই তিন আওয়ামী লীগ নেতার প্ল্যাকার্ড টাঙানো রয়েছে। প্ল্যাকার্ডে নিজের ছবির পাশাপাশি নৌকা প্রতীকের ছবি দিয়ে ভোট প্রার্থনা করা হয়েছে; যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন