হোম রাজনীতি নৌকার প্রার্থী হওয়ার কারণ জানালেন শাহজাহান ওমর

রাজনীতি ডেস্ক:

ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে তার নৌকার প্রার্থী হওয়ার খবর গণমাধ্যমে আসে।

এ বিষয়ে শাহজাহান ওমর বলেন, আমি দেশের মানুষের সেবা করার জন্য রাজনীতি করি। কিন্তু বিএনপি শুধু নির্বাচন বয়কট করে। এ জন্য ভেবে দেখলাম আমার তো ঠুনকো-মুনকো দলে যাওয়া সাজে না। তাই মানুষের সেবা করতে নৌকার প্রার্থী হয়ে নির্বাচনে যাচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো চাপ ছিল না। বরং কারাগারে আমি ভালোই ছিলাম। আজ নৌকার হয়ে নির্বাচন করতে ফোন পেয়েছি। তাই মানুষের সেবা করার সুযোগ নিয়েছি।

এর আগে, নাশকতার একটি মামলায় বুধবার (২৯ নভেম্বর) বিকেলে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের শাহজাহান ওমরকে জামিন দেন। এরপর সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়। এরপরই গুঞ্জন ওঠে তিনি সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন।

এদিকে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার খবর প্রকাশ্যে আসার পর শাহজাহান ওমরকে বিএনপির ভাইস চেয়ারম্যান পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন