হোম রাজনীতি আচরণবিধি লঙ্ঘন: পাটমন্ত্রী গোলাম দস্তগীরের ব্যাখ্যা চেয়েছে ইসি

রাজনীতি ডেস্ক:

নারায়নগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ব্যাখ্যা চেয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

নির্বাচনী এলাকা-২০৪, নারায়নগঞ্জ-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ শেখ আনিসুজ্জামান বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এই আদেশ দিয়েছেন। তাকে শুক্রবার (১ ডিসেম্বর) সকাল ১০টার মধ্যে অনসুন্ধান কমিটির কাছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কারণ লিখিত আকারে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, ‘দেশের বিভিন্ন গণমাধ্যমের সচিত্র প্রতিবেদনসূত্রে নিম্নস্বাক্ষরকারীর গোচরীভূত হয়েছে যে, আপনি ২৯/১১/২০২৩ ইং দুপুরে ব্যানার, ফেস্টুন নিয়ে একজন সসস্ত্র কর্মীসহ অনেক সমর্থকদের নিয়ে বিশাল শোভাযাত্রা করতে করতে সহকারী রীটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, রূপগঞ্জ এর কার্যালয়ে আপনার মনোনয়নপত্র দাখিল করেছেন, যা নির্বাচন আচরণবিধিমালা ২০০৮ এর বিধি ৮ (খ) ও ১১ (ঘ) এর গুরুতর লঙ্ঘন।’

আরও বলা হয়, ‘উপর্যুক্ত বিষয়ে আগামী ০১/১২/২০২৩ সকাল ১০টার দিকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের ১ নম্বর কক্ষে অবস্থিত নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যাপ্রদানের জন্য আপনাকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধিমালায় বলা হয়েছে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা এর মনোনীত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তাদের পক্ষে অন্য কোনো ব্যক্তি ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ সময়ের আগে কোনো প্রকার নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারি। সে হিসাবে ১৫ ডিসেম্বরের আগে কেউই নির্বাচনী প্রচার চালাতে পারবেন না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন