হোম রাজনীতি জমি বিক্রি করে মনোনয়নপত্র কিনেছেন গ্রাম পুলিশ এসকেন আলী

রাজনীতি ডেস্ক:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. এসকেন আলী (৪১) নামে এক ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ মনোনয়নপত্র উত্তোলন করেছেন। বুধবার (২২ নভেম্বর) দুপুরে লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ মনোনয়ন উত্তোলন করেন তিনি।

স্বতন্ত্র প্রার্থী মো. এসকেন আলী (৪১) লালপুরের বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী ছেলে। বর্তমানে তিনি ১ নম্বর লালপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের গ্রাম পুলিশ (চৌকিদার) হিসেবে কর্মরত রয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী মো. এসকেন আলী বলেন, ২০ বছর আগ থেকে আমার খুব স্বপ্ন আমি এমপি ভোট করবে। কিন্তু টাকার জন্য সেই স্বপ্ন পূরণ করতে পারিনি। আমার নিজের এক কাটা জমি ছিল। সেই জমি বিক্রির টাকা দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছি। আমি বিশ্বাস করি, আমি নির্বাচনে জিতব। দল-মতনির্বিশেষ সবাই আমাকে ভোট দেবে বলে আমি আশাবাদী। অনেকে নিজের দলের নেতাকে কেউ ভালোবাসা না, ভোট দেয় না।

তিনি বলেন, আমি আগেও দুবার মেম্বার পদে ভোটে দাঁড়িয়ে ছিলাম। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ভোট করতে পোস্টার ছাপিয়ে ছিলাম। কিন্তু আর্থিক সংকটে ভোট করতে পারিনি। তাই স্বপ্নপূরণ করতে আড়াই লাখ টাকায় জমি বিক্রি করেছি। নির্বাচনে জিতলে গরিব-অসহায় মানুষের জন্য কাজ করব। সবাই আমার জন্য দোয়া করবেন।

স্থানীয় সাংস্কৃতিক কর্মী রফিকুল ইসলাম নান্টু জানান, আমেরিকার প্রেসিডেন্ট যদি বাদাম বিক্রি করতে পারেন, ভারতের প্রধানমন্ত্রী যদি চা বিক্রেতা হতে পারেন, তাহলে গ্রাম পুলিশ এসকেন কেন সংসদ সদস্য হওয়ার স্বপ্ন দেখতে পারবে না? এটি তার গণতান্ত্রিক অধিকার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন