হোম রাজনীতি ৩ হাজার শক্তিশালী বোমার বিস্ফোরকসহ ২ যুবদল কর্মী গ্রেফতার

রাজনীতি ডেস্ক:

রাজধানীর ফকিরাপুল কালভার্ট রোড এলাকা থেকে ৩ হাজার শক্তিশালী বোমা বানানোর উপকরণ ও মাদকদ্রব্যসহ যুবদলের দুই কর্মীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩।

র‌্যাব বলছে, দলে উচ্চপদের বিনিময়ে বোমা তৈরির উপকরণ সংরক্ষণ এবং নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেয়ার কাজ করার শর্তে নাশকতার কাজে জড়ানো হয়েছে এ দুই যুবদল কর্মীকে।

গ্রেফতার ব্যক্তিরা জানিয়েছেন, মুগদা থানা যুবদল নেতা জসিম উদ্দিন বাবু ও মো. আল মামুন পান্না এসব বিস্ফোরক তাদের রাখতে দিয়েছেন এবং বলেছেন, যে জায়গায় পৌঁছে দিতে হবে তা সঠিক সময়ে জানানো হবে।

আটক দুই যুবদল কর্মীর কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১৫৭ পিস ফেনসিডিল ও ১০টি মোবাইল ফোন। নিজেদের মধ্যে যোগাযোগ রাখার জন্য মোবাইলগুলো ব্যবহার করতেন তারা। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে ব্যবহার করতেন বিভিন্ন অ্যাপ।

র‍্যাব জানায়, উদ্ধার করা বিস্ফোরক দিয়ে অন্তত তিন হাজার বোমা বানানো সম্ভব। এর আগে এ দুই ব্যক্তি এক কেজি বিস্ফোরক সরবরাহ করেছে, যা দিয়ে অন্তত ৫০০ বোমা বানানো সম্ভব।

র‍্যাব জানায়, দুর্লভ উচ্চ ক্ষমতাসম্পন্ন এসব বিস্ফোরক কীভাবে সংগ্রহ করা হয়েছে তা তদন্তের মাধ্যমে বের করে জড়িতদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন