হোম জাতীয় রাজধানীতে শিশুর রহস্যজনক মৃত্যু

জাতীয় ডেস্ক:

রাজধানীর জুরাইনে রোজা আহমেদ (৭) নামে এক শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে মায়ের দাবি, জেলিজাতীয় খাবার খাওয়ার পরই মাটিতে লুটিয়ে পড়ে সে।

সোমবার (২০ নভেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সন্ধ্যা ৬টায় তাকে মৃত ঘোষণা করেন।

শ্যামপুর জুরাইন আলম মার্কেট পাকা মসজিদ এলাকার রুমা আক্তার ও রাশেদ আহমেদ দম্পতির একমাত্র মেয়ে রোজা। নিজেদের বাড়িতেই থাকে পরিবারটি। বাড়ির পাশে ‘খাদেমুল ইসলামী মহিলা মাদ্রাসার’ কিন্ডারগার্টেনে পড়ত সে।

রোজার মা রুমা আক্তার হাসপাতালে জানান, দুপুরে মাদ্রাসা থেকে বাসায় ফেরে রোজা। খাওয়ার পর তিনিই রোজাকে কোচিংয়ের জন্য ওই মাদ্রাসায় নিয়ে যান। যাওয়ার পথে পাশের একটি দোকান থেকে জেলিজাতীয় খাবার কেনে সে। ওই খাবার খেতে খেতে মাদ্রাসায় যায় সে।

তিনি আরও জানান, মাদ্রাসায় গিয়েই মাটিতে লুটিয়ে পড়ে রোজা। তখন তার মাথায় পানি ঢালা হয়। অবস্থা বেগতিক দেখে তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে মিটফোর্ড হাসপাতালে, পরে ঢাকা মেডিকেলে নিয়ে আসেন। সেখানে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

শিশুটির বাবা রাশেদ আহমেদ জানান, তার নিজের একটি দোকান রয়েছে। বিকেলে ওই দোকানের মালামাল কিনতে বাইরে যান তিনি। স্ত্রীর ফোন পেয়ে জানতে পারেন, রোজার অবস্থা ভালো না। সঙ্গে সঙ্গে তিনি এলাকায় গিয়ে রোজাকে হাসপাতালে নিয়ে যান। কী কারণে সে মারা গেছে এ বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া রোজার মৃত্যু বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, কীভাবে শিশুটির মৃত্যু হয়েছে তা স্পষ্টভাবে জানা যায়নি। তদন্তের জন্য সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন