হোম জাতীয় সারা দেশে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে: ডিবির হারুন

জাতীয় ডেস্ক:

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ জানিয়েছেন, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যাতে কোনো নৈরাজ্য না হয় সেজন্য সারা দেশে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) সাংবাদিকদের এ কথা জানান তিনি।

হারুন অর রশিদ বলেন, তফসিল ঘিরে কেউ নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে নির্বাচন কমিশনের দিক নির্দেশনা অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, স্বার্থানেষী মহল কোথায় বসে অনলাইনে নাশকতার নির্দেশনা দিচ্ছে তা গোয়েন্দা পুলিশ জানে। তাদের শিগগিরই গ্রেফতার করা হবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আজ বুধবার (১৫ নভেম্বর) ঘোষণা করা হবে। সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সকালে দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ব্রিফ করেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তিনি জানান, বিকেল ৫টায় বর্তমান কমিশনের ২৬তম সভা অনুষ্ঠিত হবে। এই সভায় তফসিল ফাইনাল করা হবে। সন্ধ্যায় জানা যাবে দ্বাদশ জাতীয় নির্বাচন কবে।

এদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন কমিশন অফিস এবং এর আশপাশের এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) আগারগাঁও এ নির্বাচন কমিশন অফিস এবং এর আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে এ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ ও র‍্যাব সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

এছাড়া একটু পর পর নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে পুলিশ ও র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্বাচন কমিশন অফিস ও এর আশপাশের এলাকা পরিদর্শন করছেন।

পুলিশ সদস্যরা জানান, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে আজকে সারাদিন এ নিরাপত্তা ব্যবস্থা চলমান থাকবে। কমিশন অফিসে ঢুকতে চাইলে এই নিরাপত্তা বেষ্টনি পার করেই ঢুকতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন