হোম খেলাধুলা বরখাস্ত ক্রিকেট বোর্ডকে পুনর্বহাল করেছেন শ্রীলঙ্কার আদালত

স্পোর্টস ডেস্ক:

ভারত বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের দায়ে শ্রীলঙ্কার পুরো ক্রিকেট বোর্ডকে (এসএলসি) বরখাস্ত করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। তবে তার একদিন না যেতেই রানাসিংহের সিদ্ধান্ত বাতিল করেছেন শ্রীলঙ্কার আদালত।

ক্রীড়ামন্ত্রীর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা। তার আপিলের প্রেক্ষিতে মঙ্গলবার (৭ নভেম্বর) পূর্ণ শুনানির পর বহিষ্কৃত কর্মকর্তাদের পুনর্বহাল করেছে আদালতের আপিল বিভাগ। আগামী দুই সপ্তাহ পুরনো বোর্ডই বহাল থাকবে বলে জানান আদালত।

এ বিষয়ে আদালতের এক কর্মকর্তা বলেন, ‘পুরনো বোর্ড আগামী দুই সপ্তাহের জন্য বহাল হবে। এর মধ্যেই এ বিষয়ে আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।’

তাতে অন্তর্বর্তীকালীন কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া অর্জুনা রানাতুঙ্গার মেয়াদ একদিনেই শেষ হলো। ভারতের বিপক্ষে ৩০২ রানের হারের পর ব্যাপক সমালোচিত হন খেলোয়াড় থেকে শুরু করে বোর্ড কর্মকর্তারা। এই ভরাডুবির দায় নিয়ে আগেই সরে দাঁড়িয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসসিএল) সেক্রেটারি। এরপর গোটা ক্রিকেট বোর্ডকেই বরখাস্ত করেছিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। অন্তর্বর্তীকালীন কমিটি দিয়ে প্রধানের দায়িত্ব তুলে দিয়েছিলেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার হাতে।

অনেক দিন ধরেই শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী ও ক্রিকেট বোর্ডের মধ্যে বিরোধ চলছিল। একাধিকবার ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগও তোলেন ক্রীড়ামন্ত্রী। ভারতের বিপক্ষে বিশাল হারের পর ক্রীড়ামন্ত্রী সে সব ক্ষোভ উগড়ে দেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন