হোম খেলাধুলা সাকিবের বদলি হিসেবে বিশ্বকাপে বিজয়

স্পোর্টস ডেস্ক:

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আঙুলে চোট পাওয়ায় বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে নিয়মিত অধিনায়ককে ছাড়াই খেলতে নামবে টাইগাররা। এরই মধ্যে সাকিবের বদলি হিসেবে অন্য খেলোয়াড়কে দলে ডেকেছে বাংলাদেশ।

সাকিবের ইনজুরিতে বিশ্বকাপ খেলার সুযোগ পেলেন ওপেনার এনামুল হক বিজয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচের স্কোয়াডে বিজয়কে ডেকেছে বিসিবি।

বাংলাদেশের হয়ে সবশেষ সেপ্টেম্বরে এশিয়া কাপে মাঠে নেমেছিলেন বিজয়। সে ম্যাচে ভারতের বিপক্ষে ১১ বলে ৪ রান করেন এই ডানহাতি। তবে এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে আর দলে জায়গা পাননি তিনি। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের স্কোয়াডেও তাকে বিবেচনায় নেয়া হয়নি। বরং তরুণ তানজিদ হাসান তামিমেই আস্থা রাখে টাইগাররা। এবার সাকিবের চোটে কপাল খুলল তার।

সোমবার দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটের জয়ে ম্যাচসেরা হয়েছিলেন সাকিব। সে ম্যাচেই ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান তিনি। পরে চোট নিয়ে খেলেই বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ৬৫ বলে ৮২ রানের দারুণ ইনিংস খেলেন। বিশ্বকাপে শ্রীলঙ্কাকে এই প্রথম হারাল বাংলাদেশ।

ম্যাচের পর সাকিবের আঙুলের পরীক্ষানিরীক্ষায় নিশ্চিত হওয়ায় যায়, সহসাই মাঠে ফিরতে পারছেন না তিনি।

সাকিবের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁহাতের তর্জনীতে আঘাত পান। পরে হাতে টেপ পেঁচিয়ে ব্যথানাশক ওষুধ খেয়ে তিনি ব্যাটিং চালিয়ে যান। পরবর্তীতে ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্স-রে করা হয়। সেখানে দেখা যায় তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরেছে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।’

বিজয়কে দলে নেয়ার বিষয়ে অবশ্য আইসিসির বিশ্বকাপের টেকনিক্যাল কমিটির অনুমোদন নিতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন