হোম অন্যান্যসারাদেশ বিএনপি-যুবদল-ছাত্রদলের মিছিলে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ২

তানভীর আনজুম, জবি প্রতিনিধি:

রাজধানী ঢাকার সায়েদাবাদ মোড়ে বিএনপি-যুবদল-ছাত্রদলের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ দুইজনকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) দুপুর সাড়ে বারোটায় বিএনপির ডাকা অবরোধের সমর্থনে মিছিল নিয়ে দয়াগঞ্জ থেকে সায়েদাবাদ চৌরাস্তায় পৌঁছালে এ সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি-ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা দয়াগঞ্জ থেকে মিছিল বের করে দুপুর সাড়ে বারোটায়। দুপুর একটায় মিছিলটি সায়েদাবাদ প্রবেশমুখের চৌরাস্তায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া করে। দুপক্ষের সংঘর্ষের সময় পুলিশ দুজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন-৪৫ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মোড়ল ও ৪০নং ওয়ার্ডের মাহাবুব

এ সময় মিছিলকারীগণ অবরোধের সমর্থনে স্লোগান দেয়। গণতন্ত্র উত্তরণে শেখ হাসিনার পদত্যাগের এক দফা আদায়ের লক্ষ্যে অবরোধ চলবে বলে অঙ্গীকার করেনন।

মিছিলে উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সহ গণশিক্ষা সম্পাদক ও গেন্ডারিয়া, সূত্রাপুর, কোতোয়ালি, বংশাল জোনের দায়িত্বপ্রাপ্ত নেতা আনিসুর রহমান তালুকদার খোকন, সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, কেন্দ্রীয় যুবদল নেতা মাহবুব সিকদার, গেন্ডারিয়া থানা সাধারণ সম্পাদক জনি ভূইয়া, ওয়ারী থানা যুবদল সভাপতি প্রার্থী আব্দুল্লাহ ডেবিট, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মো.জুয়েল মৃধা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন জাহিদ, মোরসালিন, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল সভাপতি হাসান প্রমুখ।

এ সময় চলমান গণতান্ত্রিক আন্দোলনে গ্রেফতারের নিন্দা জানিয়ে আনিসুর রহমান খোকন বলেন, গ্রেফতার করে আন্দোলন দমন করার সুযোগ নেই, এক দফা দাবি আদায় করেই আমরা মাঠ থেকে যাবো।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সম্পাদক জুয়েল মৃধা বলেন, স্বৈরাচার পতন হওয়ার আগ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শামসুল আরেফিন বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলনে সাময়িক অসুবিধার জন্য দেশবাসীকে ধৈর্য ধারণ করতে বলেছেন দেশনায়ক তারেক রহমান।

উল্লেখ্য, ৭২ ঘন্টা অবরোধের শেষের দিন আজ। টানা তিন দিন ব্যাপী আন্দোলনে ঢাকামুখী কোন গাড়ী ছাড়েনি। এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মাহমুদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দেয়া হয়।

আটকের বিষয়টি নিশ্চিত করে যাত্রাবাড়ী থানার উপ পরিদর্শক মুফিদুল আলম বলেন, ঘটনা স্থান থেকে পালানোর সময় দুইজনকে আটক করা হয়। এ বিষয়ে মামলা প্রকিয়াধীন রয়েছে। আটক করা হয়েছে ৪০নং ওয়ার্ডের যুবদল কর্মী মাহাবুব ও ৪৫ নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মোড়ল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন