হোম খুলনাসাতক্ষীরা নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সাতক্ষীরায় শিশুদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

“নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে সাতক্ষীরায় শিশুদের সাথে বড়দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্সের (এনসিটিএফ) আয়োজনে বৃহস্পতিবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস।

এসময় সেখানে আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার পলাশ আহমেদ, জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম, সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা. পুলক চক্রবর্তী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা একেএম শফিউল আযম, জেলা প্রথমিক শিক্ষা অফিসের গবেষনা কর্মকর্তা মহসিনা ফারহানা আফরোজ, সদর উপজেলা শিক্ষা অফিসার জাহিদুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভা থেকে এ সময় নারী ও শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে প্রতিটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানী প্রতিরোধে কমিটি গঠন, বিভিন্ন কর্মক্ষেত্রে নিয়োজিত শিশুদের কর্মক্ষেত্রে সপ্তাহে এক দিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করা ও নিয়মিত মনিটরিং করা, শিশু আদালতে অপ্রয়োজনীয় বড়দের প্রবেশ নিষেধ, সহিংসতার শিকার নারী ও শিশুদের সামাজিক সুরক্ষা নিশ্চিত করে মামলা দায়ের করার জন্য সচেতনতা মূলক ক্যাম্পোইন পরিচালনা করাসহ ১২ টি সুপারিশ প্রদান করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন