হোম রাজনীতি আ.লীগের সমাবেশে ককটেল, বিএনপির ১৯ নেতাকর্মীর নামে মামলা

রাজনীতি ডেস্ক:

বিএনপি-জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে গাজীপুরের কালিয়াকৈরে আওয়ামী লীগের শান্তি সমাবেশে ককটেল মারার অভিযোগে বিএনপির ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। আওয়ামী লীগ নেতা মঈনুল ইসলাম মঈন বাদী হয়ে এ মামলা করেন।

জানা গেছে, দেশব্যাপী নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টির লক্ষ্যে বিএনপি-জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে কালিয়াকৈর পৌরসভার চন্দ্রা ত্রি-মোড় এলাকায় শনিবার রাতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। পরে ঘটনাস্থলে গিয়ে ককটেল, রোড, দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় বিএনপি নেতা হুমায়ুন কবির, সাইজ উদ্দিন, সারোয়ার হোসেন আকুল, কাজী সাইদুল আলম বাবুল, হেলাল উদ্দিন, পারভেজ আহমেদ, সম্রাট ভূঁইয়া, শাহিন আলম, রফিকুল ইসলাম, শামীম হোসেন, আনময় ইব্রাহিম খলিল দুলাল, আলমগীর আমজাদ, হারুণ মিয়া, ফাহাদ, হৃদয়, রিপন মাহমুদসহ অজ্ঞাত আরও বেশ কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বাদী আওয়ামী লীগ নেতা মঈন জানান, আমরা ঢাকা থেকে এসে চন্দ্রায় কয়েকজন মিলে বসছিলাম। তারপর সেখান থেকে হরতালবিরোধী একটি মিছিল বের করা হয়। ওই মিছিলে অতর্কিতভাবে বিএনপির নেতাকর্মীরা আক্রমণ ও ককটেল নিক্ষেপ করে। এ বিষয়ে আমি মামলা দায়ের করেছি।

কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান জানান, এ বিষয়ে মঈন নামের একজন বাদী হয়ে মামলা করেছে। ইতোমধ্যে ঘটনাস্থল থেকেই দুইজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন