হোম অন্যান্যসারাদেশ কলারোয়া প্রেসক্লাবে আয় ব্যয় হিসাব গরমিল হওয়ায় উকিল নোটিশ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়া উপজেলার মোসলেম আ:রহমান প্রেসক্লাব (১৯৮০) এর বিরুদ্ধে প্রেসক্লাব গঠনতন্ত্র লংঘন ও আয় ব্যয়ের হিসাব না দেয়ায় কলারোয়া প্রেসক্লাব (১৯৮০) সিনিয়র সহ-সভাপতি মো: আনোয়ার হোসেন এর পক্ষে সাতক্ষীরা জজকোর্ট এর অ্যাডভোকেট মো: আকবর আলী উকিল নোটিশ পাঠিয়েছেন।

১১ সেপ্টেম্বর (সোমবার) মো: আনোয়ার হোসেন পক্ষে এ্যাড:আকবর আলী উকিল নোটিশ পাঠিয়েছে এবং উকিল নোটিশে উল্লেখ করা হয়েছে যে কলারোয়া প্রেসক্লাব (১৯৮০) গঠনতন্ত্রের ২৪ ও ৩৩,৩৪,৩৫ ধারা লংঘন করিয়া একত্রে যোগ সাজসে ২০২১-২০২৩ সালের ০৮/০৯/২০২৩ পর্যন্ত কোন সভায় কলারোয়া প্রেসক্লাব নিয়ম মাফিক আয়,ব্যয় হিসাব না দিয়া উক্ত ধারা লংঘন করিয়া স্বৈরাচারী কায়দায় ইচ্ছামত খেয়ালখুশি অনুযায়ী চাঁদাবাজি সহ আয় ব্যয় করিয়া চলিয়াছেন।যাহা গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থী এছাড়া বিগত ২০১৯-২১ কমিটির সভাপতি সাহেবের নিকট থেকে টাকা হিসাব না দিয়ে টাল বাহানা সহ সময় কালক্ষেপন করিয়াছেন। যাহা অনৈতিক ও অর্থ আত্মসাৎের সামিল। তাছাড়া ২০১৯-২০২১ সালে সভাপতি সাহেব সেক্রেটারী দায়িত্ব পালন করেছিলেন তিনি ২০২১-২০২৩ সালে দায়িত্ব নেওয়ার সময় সাবেক সভাপতির নিকট থেকে সমূদয় হিসাব নিকাশ বুঝে নিয়েছিলেন বলে জানা যায়।সেকারণ অত্র নোটিশ প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে নিয়ম মাফিক সঠিক আয় ব্যয় হিসাব প্রমাণ সহ নিম্ন স্বাক্ষর কারীর নিকট দাখিল করার জন্য অনুরোধ করা হলো।

প্রকাশ থাকে যে, হিসাব দাখিল না হওয়া পর্যন্ত আর কোন সরকারী অনুদান উত্তোলন না করার জন্য বলা হলো।

ব্যর্থতায় গঠনতন্ত্রের ২০ ধারা অনুযায়ী এবং ফৌজদারী কার্যবিধি আইনের ৪২০,৪০৬,৪৬৮ ধারার সহ অন্যান্য ধারায় আপনাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে বলে উকিল নোটিশে উল্লেখ করেন।

উকিল নোটিশের অভিযোগ করা হয়েছে সভাপতি শেখ মোসলেম আহমেদ, সাধারণ সম্পাদক মো:আব্দুল রহমান, সাংগঠনিক সম্পাদক এম, এ মাসুদ রানাকে।

এবিষয়ে সভাপতি শেখ মোসলেম আহমেদ এর সাথে যোগাযোগ করলে তিনি অসুস্থ আছেন, সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করতে বলেন।

সাধারণ সম্পাদক আব্দুল রহমান জানান, আমাদের কমিটির মেয়াদ পূর্তির আগে অভিযোগ দাতা আনোয়ার হোসেন নতুন কমিটি করতে চাইছিল। তাই গঠনতন্ত্রের ৩৯ ধারায় অনিয়মতান্ত্রিক ভাবে ক্লাবের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় তাকে বহিষ্কার করা হয়েছে। তবে তিনি সংবাদ প্রকাশের আগে সভাপতির বক্তব্য নিতে বলেন এবং ক্লাবের সকল দ্বায়িত্ব সভাপতির উপরে বলে দাবি করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন