হোম খেলাধুলা এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে ঘাবড়ানোর কিছু নেই: তামিম

স্পোর্টস ডেস্ক:

বড় স্বপ্ন নিয়ে এশিয়া কাপে খেলতে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় তিন ম্যাচের দুটিতেই হেরে লড়াই থেকে অনেকটা ছিটকে গেছে লাল সবুজের প্রতিনিধিরা। সদ্য সাবেক অধিনায়ক তামিম ইকবাল অবশ্য বলছেন, টাইগারদের এমন পারফরম্যান্সে ঘাবড়ানোর কিছু নেই। দুই ম্যাচের ফল দিয়ে যেন ক্রিকেটারদের গত পাঁচ-ছয় বছরের হার্ড ওয়ার্ককে ভুলে না যাওয়া হয়, সে বার্তাও দিয়েছেন তিনি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) একটি ফ্যাশন হাউজের শো-রুম উদ্বোধন করেছেন তামিম। সেখানে এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে গণমাধ্যমের পক্ষ থেকে সদ্য সাবেক অধিনায়ককে প্রশ্ন করা হয়। কোমরের ইনজুরির পুনর্বাসন চলায় আপাতত দলের বাইরে আছেন তামিম। যার কারণে খেলা হচ্ছে না এশিয়া কাপে। স্কোয়াডের বাইরে থাকায় তিনি অবশ্য দল নিয়ে কোনো মন্তব্য করতে চাননি। এরপর অবশ্য খুলেছেন মুখ।

তামিম বলেন, ‘খেলা নিয়ে এখান থেকে মন্তব্য করা উচিত হবে না। কারণ যারা ওখানে আছে, আমি নিশ্চিত তারা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। কেবল আমি দলে নাই, বাইরে আছি দেখে একটা কমেন্ট করে দিলাম। আমি তেমন লোক না। আমিও দলেরই অংশ। নিজেকে তাড়াতাড়ি তৈরি করার চেষ্টা করছি যেন সুযোগ এলে সেরাটা দিতে পারি। খারাপ পারফরম্যান্স নিয়ে মন্তব্য করা উচিত না বলে মনে করি।’

এশিয়া কাপ মিশনে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ব্যাটারদের ব্যর্থতায় শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। এরপর অবশ্য আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে সুপার ফোর নিশ্চিত করেছে সাকিব বাহিনী। কিন্তু পরের ম্যাচে আবারও বাজে ব্যাটিংয়ে পাকিস্তানের বিপক্ষে পথ হারিয়েছে টাইগাররা। দলের এমন পারফরম্যান্সে হতাশ তামিমও। তবে এক-দুটা ম্যাচে এমন পারফরম্যান্সে ঘাবড়ানোর কিছু নেই, বাংলাদেশ দল যে ওয়ানডেতে ভালো, সেটা সবাই বিশ্বাস করে বলেও জানান তিনি।

তামিম বলেন, ‘খেলা দেখা হচ্ছে। ভালো না খেললে হতাশ হই অবশ্যই। আমার মনে হয় না একটা-দুইটা খারাপ পারফরম্যান্সের কারণে লাস্ট পাঁচ-ছয় বছরের হার্ড ওয়ার্ক ভুলে যাব। এটা হতেই পারে। আমার মনে হয় ওয়ানডেতে আমরা এখনও খুব ভালো দল। এক-দুটা ম্যাচে এমন হতেই পারে। আর এটা হলেও ঘাবড়ানোর কিছু নেই। ড্রেসিংরুমে যারা আছে, তারা সবাই বিশ্বাস করে গত দুই-তিন ম্যাচে যা হয়েছে তার চেয়ে আমরা ভালো দল।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন