হোম অন্যান্যসারাদেশ সাতক্ষীরায় “কিশোরী ও নারীদের স্বাস্থ্য ও সুরক্ষা” শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরায় “কিশোরী ও নারীদের স্বাস্থ্য ও সুরক্ষা” শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী সংগঠন ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে ও অক্সফাম বাংলাদেশের সহযোগিতায় সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় সাতক্ষীরা শহরের সার্কিট হাউজ মোড় সংলগ্ন সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা’র অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল।

ব্রেকিং দ্য সাইলেন্স’র পরিচালক (কর্মসূচি ও পরিকল্পনা) মোহাম্মদ জাহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, অক্সফাম বাংলাদেশের ফেমিনিস্ট লিডারশিপ এন্ড পার্টনারশিপ স্পেশালিষ্ট শাহাজাদী বেগম, সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ, জেলা সমাজ সেবা উপ-পরিচালক রোকনুজ্জামান, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান কোহিনুর ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র অফিস ইনচার্জ ও ম্যানেজার (প্রোগ্রাম) মো. শরিফুল ইসলাম।

বক্তারা বলেন, এ প্রকল্পের মাধ্যমে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ও ফিংড়ি ইউনিয়নের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সুবিধাভোগী কিশোরী ও নারীরা তাদের অধিকার, ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতা, যৌন প্রজনন স্বাস্থ্য, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করণীয়, জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ, মানবাধিকার প্রতিষ্ঠা এবং বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে দক্ষতা অর্জন করবে। সাথে সাথে তাদের স্বাস্থ্য, শিক্ষা এবং নিরাপত্তা বিষয়ে বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করবে, যাতে তারা তাদের অধিকার বাস্তবায়নে এবং সামাজিকভাবে সকলের সাথে সমানভাবে অংশগ্রহণ করে বিদ্যমান সরকারি ও বে-সরকারি সকল সুযোগ সুবিধা গ্রহণের ক্ষেত্রে আগ্রহী হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন