হোম জাতীয় ফ্রিজ থেকে মরদেহ উদ্ধার: গৃহকর্মীর পরিচয় মিলেছে

জাতীয় ডেস্ক:

রাজধানীর কলাবাগানের সেন্ট্রাল রোডের ভূতের গলি এলাকার এক বাসার ফ্রিজ থেকে উদ্ধার মরদেহের পরিচয় মিলেছে।

হতভাগ্য শিশু গৃহকর্মীর নাম হেনা (১০)। সে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার নন্দিগ্রামের মৃত হক মিয়ার মেয়ে।

রোববার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ থেকে হেনার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। মরদেহটি গ্রহণ করেন তার ফুফু লিপি খাতুন।

লিপি খাতুন বলেন, তিন বছর আগে হেনার বাবা হক মিয়া ও পাঁচ বছর আগে মা হাসিনা বেগম মারা যান। মা-বাবার একমাত্র মেয়ে ছিল হেনা। তার মা মারা যাওয়ার পর থেকে হেনা ফুফুর কাছেই থাকত।

তিনি জানান, তিন বছর আগে গৃহকর্ত্রী সাথী আক্তার পারভীন ময়মনসিংহের মুক্তাগাছায় একটি ট্রেনিংয়ে যান। সেখান হেনাকে দেখেন। তখন তার স্বজনদের সঙ্গে কথা বলে তাকে ঢাকায়ে নিয়ে আসেন সাথী। স্বজনদের সেইসময় সাথী বলেছিলেন, হেনাকে তার নিজের সন্তানের মতো রাখবেন। মাস শেষে দুই হাজার টাকা করে হেনার ফুফুর কাছে পাঠাবে। চার মাস এভাবে টাকা পাঠালেও এরপর থেকে আর কোনো টাকা পাঠায়নি। হেনার জন্য টাকা আলাদাভাবে জমিয়ে রাখছেন বলে জানিয়েছিলেন সাথী।

লিপি খাতুন বলেন, রোববার (২৭ আগস্ট) বিকেলে গণমাধ্যমে খবর দেখে জানতে পারি, হেনার শরীরে খুন্তির ছ্যাঁকা দিয়েছে। এছাড়া আরও নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। এরপর রাতেই ঢাকায় এসে গৃহকর্ত্রীর শাস্তির দাবি জানিয়েছি।

এরআগে রোববার ঢামেক হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগে হেনার ময়নাতদন্ত করেন ডা. তৌহিদা বেগম। মর্গ সূত্র জানায়, মরদেহ থেকে ভিসেরা, ডিএনএর জন্য রক্ত, ও ব্রেইন থেকে নমুনা নেয়া হয়েছে। তাকে শ্বাসরোধে হত্যার নমুনা পাওয়া গেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন