হোম রাজনীতি আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না: কৃষিমন্ত্রী

রাজনীতি ডেস্ক:

কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আন্দোলন নয়, নির্বাচনের মাধ্যমেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে, এ ছাড়া অন্য কোনো সুযোগ নেই।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুরে তালগাছের চারা রোপণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী। স্বেচ্ছাসেবী সংগঠন ‘সবুজ পৃথিবী’ সোহাগপুর থেকে টাঙ্গাইল শহর পর্যন্ত মহাসড়কের পাশে তালগাছের চারা রোপণের কর্মসূচির আয়োজন করে।

মন্ত্রী বলেন, আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি নেই বিএনপির। তারা যত আন্দোলন আর সন্ত্রাসই করুক, আওয়ামী লীগের পতন ঘটাতে পারবে না। বিএনপিকে নির্বাচনে অংশ নিয়েই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে।

আ. রাজ্জাক বলেন, ‘আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক এবং সবার কাছে গ্রহণযোগ্য, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক। আমরা দেখতে চাই, এ দেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার সঙ্গে আছে কি না, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আস্থাশীল কি না। আমার দৃঢ় বিশ্বাস, আওয়ামী লীগ বিগত ১৫ বছর টানা দেশ চালিয়ে মানুষের আস্থা অর্জন করেছে। কাজেই, এখনও মানুষ আওয়ামী লীগের সঙ্গে আছে।

বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তালগাছ রোপণের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমরা দেখছি, সম্প্রতি বজ্রপাতের প্রকোপ ও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে। এ থেকে রক্ষা পেতে তালগাছের চারা রোপণে সবাইকে এগিয়ে আসতে হবে।’

কৃষিমন্ত্রী বলেন, উন্নয়নকে টেকসই ও গতিশীল রাখতে হলে পরিবেশ রক্ষা করতে হবে, পরিবেশকে সবুজ রাখতে হবে। এ জন্য সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ, সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন