হোম খেলাধুলা বিশ্বকাপে তামিমকে আমাদের ভীষণ দরকার: বাশার

স্পোর্টস ডেস্ক:

ইনজুরির ধকল কাটিয়ে উঠতে না পারায় এশিয়া কাপের দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। পরিপূর্ণ ফিট হয়ে উঠতে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। বিশ্বকাপ ও নিউজিল্যান্ড সিরিজের আগে তিনি ফিরতে পারেন দলে। এদিকে টাইগার ওপেনারকে সুস্থ হিসেবে পেতে নির্বাচক হাবিবুল বাশার সুমন শুধু আশাবাদীই নন, বলছেন, বিশ্বকাপে অভিজ্ঞ তামিমকে বাংলাদেশ দলের ভীষণ দরকার।

আগামী ৩০ আগস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ আগস্ট। আসরকে ঘিরে নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছেন মুশফিকুর রহিম-তাসকিন আহমেদরা। তবে তামিম ইকবাল ব্যস্ত সুস্থ হওয়া নিয়ে। চোটের কারণে এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরে দলের সঙ্গে নেই তিনি। তবে দলে যোগ দিতে পারেন, বিশ্বকাপের আগে ঘরের মাটিতে নিউজিল্যান্ড সিরিজে।

গত ৩১ জুলাই লন্ডন থেকে জোড়া ইনজেকশন নিয়ে দেশে ফেরেন তামিম। ইনজেকশন নেয়ার পর প্রথম দুই সপ্তাহ তাকে পুরোপুরি বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক। পুনর্বাসনের অংশ হিসেবে ৯ আগষ্ট থেকে জিম ও ফিটনেসের কাজ শুরু করেন তিনি। বিসিবির ক্রিকেটে অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের দেয়া তথ্য মতে ২১ আগষ্ট থেকে নেটে ব্যাটিং করার কথা আছে তামিমের। ফলে সেপ্টেম্বরে নিউজিল্যান্ড সিরিজে তিনি সুস্থ হয়ে ফিরবেন এমনটা আশাই করা যায়। আশাবাদী নির্বাচক হাবিবুল বাশার সুমনও। বলছেন, বিশ্বকাপে তামিমের অভিজ্ঞতা ও পারফরম্যান্স ভীষণ দরকার বাংলাদেশ দলের।

শনিবার (১৯ আগস্ট) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বাশার বলেন, ‘সে (তামিম) কঠোর পরিশ্রম করছে, অনেক চেষ্টা করছে ফিরে আসার জন্য। আমার মনে হয় সময়ের আগেই ফিরে আসবে। আমি আত্মবিশ্বাসী যে নিউজিল্যান্ড সিরিজেই হয়তো ওকে আমরা পাব। কারণ বিশ্বকাপের জন্য তামিমকে আমাদের ভীষণ দরকার। তামিমের অভিজ্ঞতা, পারফরম্যান্স আমাদের ভালো করার জন্য অনেক দরকার। তামিম যেভাবে পরিশ্রম করছে, যেভাবে সময় দিচ্ছে আমার মনে হয় সে সময়ের আগেই ফিরে আসতে পারবে।’

নিউজিল্যান্ড সিরিজ মাঠে গড়াবে ২১ সেপ্টেম্বর। আর বিশ্বকাপ অক্টোবরে। তার আগে তামিম সময় পাচ্ছেন এক থেকে দেড় মাসের মতো। সময়টা যথেষ্ট হলেও কোমরের চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে ফেরাটা সহজ হবে না তামিমের জন্য। বাশারের মতে, তামিম নিজের ব্যাপারে ভালো সিদ্ধান্ত নিতে পারেন।

বাশার বলেন, ‘শুরু করুক (ব্যাটিং) আমাদের হাতে সময় আছে এখনও। দেখুন বিশ্বকাপ অক্টোবর মাসে তার আগে যথেষ্ট সময় পাচ্ছে। নিউজিল্যান্ড আসার আগে আমি আশাবাদী ঠিক হয়ে যাবে। হয়তো কিছুটা নিগেলস থাকবে, সেটা তামিম জানেন এবং তার ব্যাপারে তিনিই সবচেয়ে ভালো সিদ্ধান্ত নিতে পারে। যেটা বলছিলাম সুস্থ, ফিট তামিমকে আমাদের ভীষণ দরকার। কারণ তার পারফরম্যান্স খুব গুরুত্বপূর্ণ হবে বিশ্বকাপে ভালো করার ক্ষেত্রে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন