হোম জাতীয় নতুন প্রজন্মের প্রতি শিক্ষামন্ত্রী: উন্নয়নের বিরুদ্ধে অপপ্রচারকারীদের প্রতিহতের শপথ নিতে হবে

জাতীয় ডেস্ক:

নতুন প্রজন্মের প্রতি উন্নয়নের বিরুদ্ধে অপ-প্রচারকারীদের প্রতিহতের শপথ নেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং স্মার্ট বাংলাদেশে পরিণত হচ্ছে। সেই বিষয়ে নতুন প্রজন্মের সন্তানদের জানাতে হবে। একই সঙ্গে যারা আমাদের ভাষা, সংস্কৃতি এবং মহান মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত হানছে এবং উন্নয়নের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তাদেরকে প্রতিহত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এই জন্য এখন থেকেই নতুন এবং পরবর্তী প্রজন্মকে শপথ গ্রহণ করতে হবে।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে চাঁদপুরে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ আয়োজিত এবং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, নতুন এবং পরবর্তী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে এখন থেকেই ধারণা দিতে হবে। এই মহান নেতার অবদান এবং তার আত্মত্যাগ না জানলে- বাংলাদেশ সৃষ্টি সম্পর্কে এই প্রজন্মের শিশুরা কিছুই জানবে না।

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, চাঁদপুর শাখার সভাপতি কবি মুক্তা পীযূষের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. শাহাদাত হোসেন নিপু। অন্যদের মধ্যে বক্তব্য দেন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, উদযাপন কমিটির আহ্বায়ক কেএম মাসুদ, কবি ও ছড়াকার পীযূষ কান্তি বড়ুয়া।

এসময় অন্যদের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরানবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত, সাংবাদিক ও লেখক কাজী শাহাদাত, জেলা জজকোর্টের পিপি রনজিত রায় চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহছানউল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ, কবিতা আবৃত্তিসহ অন্যান্য বিষয় প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে শিক্ষামন্ত্রী সনদপত্র ও পুরস্কার তুলে দেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, চাঁদপুর শাখা এই আয়োজন করে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন