হোম অন্যান্যসারাদেশ ফকিরহাটে ডেঙ্গু রোগী বেড়েছে, এক নারীর মৃত্যু

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাটে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই মুহুর্তে ১৫জন সহ বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন অনেক রোগী। চিকিৎসকরা বলছেন ডেঙ্গু নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা ছাড়া কোন বিকল্প নেই।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিরিনা বেগম (৩৮) নামে এক নারী মারা গেছেন। মৃতের পরিবার জানান, তিনি জ্বরে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর তার রক্ত পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়ে। তিনি সেখানে চিকিৎসাধিন অবস্থায় বৃহস্পতিবার সকালে মারা যান। শিরিনা বেগম ফকিরহাট উপজেলার মৌভোগ গ্রামের ব্যবসায়ী আজিজুল কাজির স্ত্রী।

এদিকে, মৃতের মেয়ে সুমাইয়া খাতুনর চলতি এইচএসসি পরীক্ষার্থী। সে পরীক্ষা শেষে বাড়িতে যেয়ে দেখেন তার মা মারা গেছেন। এসময় সে কান্নায় ভেঙ্গে পড়েন।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম মফিদুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এখানে ১৫জন রোগী ভর্তি আছেন। জুন মাস থেকে এ পর্যন্ত ৬০জন রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা গ্রহন করেছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পেয়েছেন বলে জানান। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে সামাজিক সচেতনতা ছাড়া বিকল্প নেই জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন