হোম জাতীয় দাবি আদায়ে অনড় অবস্থান শিক্ষকদের

জাতীয় ডেস্ক:

মাধ্যমিক স্তরের শিক্ষাব্যবস্থায় বেতনবৈষম্য কাটাতে শিক্ষকদের জাতীয়করণের দাবি আদায়ে অনড় অবস্থানে রয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

বৃহস্পতিবার (২০ জুলাই) কয়েকদিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়া বেসরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষকরা জানান, ২০ হাজার মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করতে হবে। যেখানে শিক্ষা দেন ৫ লাখের বেশি শিক্ষক।

নিজেদের দাবির পক্ষে যুক্তি আর অধিকার আদায়ের পথে সহযাত্রীদের চাঙা রাখতে কখনও গান, কখনও কবিতা আবার কখনও স্লোগানে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ মুখর রেখেছেন সারা দেশ থেকে আসা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

গান-কবিতা আর স্লোগানে এক দাবি- দেশের ২০ হাজার মাধ্যমিক স্কুল জাতীয়করণ করতে হবে। জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় মিলিত হয়ে এই দাবি আদায়ে ১১ জুলাই থেকে আন্দোলন করছেন হাজার হাজার শিক্ষক। তাদের পরিষ্কার অবস্থান- সরকারের আশ্বাস না পেলে আর ক্লাসে ফিরবেন না তারা।

তাদের দাবি, মাধ্যমিক স্তরের শিক্ষাব্যবস্থায় বেতনবৈষম্য কাটাতে হবে। জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সঙ্গে জাতীয়করণের পক্ষে যুক্তি তুলে ধরে তারা জানান, দাবি আদায়ে তারা অনড় অবস্থানে আছেন।

এদিকে আন্দোলনরত শিক্ষকদের ‘স্বাধীনতাবিরোধী’ উল্লেখ করে দেয়া শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বক্তব্যের নিন্দাও জানানো হয় শিক্ষকদের এ কর্মসূচি থেকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন