হোম অন্যান্যসারাদেশ মনপুরায় অগ্নিকান্ডে ৭টি দোকান ভস্মীভূত, ব্যবসায়ীদের স্বপ্ন গভীর রাতে শেষ

মনপুরা (ভোলা) প্রতিনিধি:

ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নে আলম বাজার আগুনে ৭টি দোকান পুড়ে ছাই হয়েছে। এ সময় অন্তত অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। বুধবার রাত ২টার দিকে উত্তর সাকুচিয়া ১ নং ওয়ার্ডে আলম বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তদের বরাত দিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন মিয়া জানান, প্রতিদিনের মত রাতে বেচা কেনা শেষ করে বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে নিজ নিজ বাড়িতে চলে যান। রাত ২টার দিকে বাজারের পূর্ব পাশের একটি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়।মুহূর্তের মধ্যে আগুন দ্রুত পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে । বাজারে থাকা জসিম মহাজনের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে মনপুরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।ততক্ষণে আগুনে ১টি জুতার,২ টি মুদি,১টি কসমেটিক্স, ২টি ওষুধের দোকান ও ১টি কাপড়ের দোকান সহ ৪ টি মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে।

মনপুরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ফজলু রহমান জানান, খবর পেয়ে মনপুরা স্টেশনের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।সোলার এর ব্যাটারি শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন