হোম জাতীয় হায়েনার কামড়ে হাত হারানো শিশুকে লাখ টাকা দিল আ. লীগ

জাতীয় ডেস্ক:

জাতীয় চিড়িয়াখানায় বেড়াতে গিয়ে হায়েনার কামড়ে হাত বিছিন্ন হওয়া শিশু সাঈদকে আওয়ামী লীগের পক্ষ থেকে এক লাখ টাকা দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১২ জুন) শ্যামলীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু ) জরুরি বিভাগে চিকিৎসাধীন শিশু সাঈদকে দেখতে যান তিনি। এ সময় সাঈদের চিকিৎসার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে সাঈদের পরিবারের হাতে এক লাখ টাকা তুলে দেন।

এর আগে গত বৃহস্পতিবার (৮ জুন) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় বেড়াতে আসা শিশু সাঈদ হায়েনার আক্রমনের শিকার হয়। হায়েনার কামড়ে তার এক হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়।

গাজীপুর থেকে পরিবারের সঙ্গে চিড়িয়াখানায় বেড়াতে আসে শিশু সাঈদ। খেলতে খেলতে হায়েনার খাঁচায় হাত ঢুকিয়ে দিলে হাতে কামড় বসায় হায়েনা। এ সময় পরিবারের লোকজন শিশুর হাত ধরে টানাটানি করে বাঁচানোর চেষ্টা করলে কনুই থেকে হাত আলাদা হয়ে যায়।

ঘটনার সঙ্গে সঙ্গেই নিরাপত্তাকর্মীরা বাচ্চাটার হাত ধরে ভেটেনারি হাসপাতালে নিয়ে যান। সেখানে দ্রুততার সঙ্গে প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটির হাতে মেডিসিন দেন চিকিৎসক। এরপর পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে সেখানে চিকিৎসাধীন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন