হোম খেলাধুলা তিক্ততা ভুলে পিএসজিতেই থাকতে পারেন মেসি

খেলার সংলাপ:

কয়েক দিন ধরে লিওনেল মেসি এবং পিএসজির মধ্যকার সম্পর্ক আলোচনার তুঙ্গে। ক্লাবের অনুমতি না নিয়ে মেসি সৌদি আরব যাওয়ায় মূলত বিতর্কের শুরু। এর পর দলের নিষেধাজ্ঞা এবং সমর্থকদের মেসিবিরোধী বিক্ষোভ এ ঘটনার উত্তাপ বহুগুণে বাড়িয়ে দিয়েছে।

পিএসজিতে মেসির চুক্তি চলতি মৌসুমের শেষ পর্যন্ত। নির্ধারিত সময়ের আর এক মাস থাকলেও আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেনি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। এর মধ্যেই সামনে এলো নিষেধাজ্ঞা এবং সম্পর্কের তিক্ততার বিষয়টি। তাই অনেকেই ধরে নিচ্ছেন, এই মৌসুমের পর আর পিএসজিতে থাকা হচ্ছে না মেসির।

নিষেধাজ্ঞার ঘোষণার কয়েক দিন পর একটি ভিডিওবার্তায় ক্লাবের কাছে ক্ষমা চেয়েছেন মেসি। তাই গণমাধ্যমে উঠে আসছে নতুন এক সম্ভাবনার কথা। মেসি ক্ষমা চাওয়ার পর নাকি অসম্ভব মনে হতে শুরু হওয়া মেসি-পিএসজির চুক্তি নবায়নের সম্ভাবনা প্রাণ ফিরে পেয়েছে।
 
পিএসজিতেই থাকবেন মেসি, চারদিকে যখন এমন গুঞ্জন তখনই শুরু হয় বিশ্বকাপের আসর। কাতার বিশ্বকাপে ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে আর্জেন্টিনা শিরোপা জেতে। বিশ্বজয়ের পরেই হুট করে মিলিয়ে যেতে শুরু করে মেসির চুক্তি নবায়নের বিষয়টি।
 
গণমাধ্যমের প্রতিবেদনমতে, গত বছরের শেষ দিকে নতুন চুক্তি নিয়ে মেসি নাকি পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছিল। তবে সে সময় সিদ্ধান্ত নেয়ার জন্য সময় চেয়েছিলেন তারকা এই ফরোয়ার্ড। অনেকেই মনে করেন, অন্য ক্লাবগুলোর প্রস্তাব যাচাই করে দেখতে এটা করেছেন মেসি। পিএসজি অবশ্য মেসিকে সম্মান দেখিয়েছে। তবে আর্জেন্টাইন তারকা বেশি সময় নিলে তারা বিকল্প খুঁজবে এমনটাও নাকি জানিয়েছিল দলটি।
 
বর্তমানে মেসিকে দলে নিতে চায় এমন গুঞ্জন তিনটি দলকে নিয়ে–বার্সেলোনা, আল-হিলাল ও ইন্টার মিয়ামি। তিনটি দলই তাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করছে আর্জেন্টাইন তারকাকে দলে টানার। তবে মেসির প্রথম পছন্দ বার্সা। গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদনমতে, দুই পক্ষেরই ইচ্ছা থাকলেও আর্থিক অসংগতির কারণে আটকে যেতে পারে মেসি-বার্সার চুক্তি।  
 
ক্রিস্টিয়ানো রোনালদোকে আল-নাসর নিয়ে যাওয়ার পর মেসির দিকে হাত বাড়ায় সৌদি লিগের ক্লাব আল-হিলাল। এরই মধ্যে দুই বছরের জন্য রেকর্ড ৪০ কোটি ইউরোর প্রস্তাবও নাকি তারা দিয়েছে। কিন্তু সৌদি আরবে এবং সৌদি লিগে রোনালদোর মানিয়ে নেওয়ার সমস্যা নাকি মেসির কপালেও চিন্তার ভাঁজ বাড়িয়েছে। তাই আরব দেশে যাওয়ার সিদ্ধান্ত থেকে শেষ পর্যন্ত সরেও আসতে পারেন মেসি।
 
বাকি থাকল ইন্টার মিয়ামি। তারাও সর্বোচ্চ চেষ্টা করছে আর্জেন্টাইন তারকাকে দলে টানার। ডেভিড বেকহামের মালিকানাধীন ক্লাবটি নাকি মেসির জন্য নিজেদের পুরো বাজেট খরচ করতেও তৈরি। এছাড়া সেখানে ছুটিও প্রচুর। তবে ইউরোপীয় ফুটবলের আভিজাত্য ছেড়ে মেসি সেখানে যাবেন কিনা সেটাই প্রশ্ন ওঠার মতো বিষয়।
 
এদিকে গুঞ্জন উঠেছে, মেসি ক্ষমা চাওয়ার পর নাকি তাকে ধরে রাখতে আর্থিকভাবে সেরা প্রস্তাব দেওয়ার কথা ভাবছে পিএসজি। খুব শীঘ্রই হবে দুপক্ষের আলোচনা।  সেক্ষেত্রে তিক্ততা ভুলে মেসি যদি এখানেই থেকে যেতে চান তাতে খুব একটা অবাক হওয়ারও কিছু থাকবে না।  

সম্পর্কিত পোস্ট

মতামত দিন