হোম আন্তর্জাতিক কর্নাটকে নির্বাচনি প্রচারণা, নাটু নাটু বদলে গেল ‘মোদি মোদি’তে

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের কর্নাটক রাজ্যে বিধানসভা ভোটের আর বেশিদিন বাকি নেই। ইতোমধ্যে একেবারে কোমর বেঁধে নির্বাচনি প্রচারণায় নেমে পড়েছে রাজনৈতিক দলগুলো। নির্বাচনি প্রচারণায় নতুন মাত্রা যোগ করেছে রাজ্যের ক্ষমতাসীন দল বিজেপির একটি রিমিক্স গান।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন মতে, দক্ষিণি সিনেমার অস্কারজয়ী নাটু নাটু গানকে একটু রদবদল করে নতুন গান তৈরি করা হয়েছে। তেলেগু ফিল্ম আরআরআর থেকে নেয়া সেই গানই এখন লিরিক্স বদলে বিজেপির ভোট প্রচারের প্রধান হাতিয়ার।

বিজেপির সেই গানের নাটু নাটু শব্দযুগল বদলে গেছে। সেই জায়গায় করা হয়েছে ‘মোদি মোদি’। তাতে ক্ষমতাসীন দল বিজেপির নেতা ও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জয়গান গাওয়া হয়েছে।

গানে রাজ্যের বিভিন্ন উন্নয়ন ও কল্যাণমূলক প্রকল্পের কথাও তুলে ধরা হয়েছে। ধুমধাড়াক্কা নাচযোগে গানটির একটি ভিডিওও তৈরি করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, নাটু নাটু গানের তালে চলছে তুমুল নাচানাচি।

ভিডিওটি টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন কর্নাটকের স্থাস্থ্যমন্ত্রী কে সুধাকর। ক্যাপশনে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে আমাদের ডাবল ইঞ্জিন সরকার হবে কর্নাটকে। তিনি উন্নয়নের উৎসব এনেছেন কর্নাটকে। দেখুন দুর্দান্ত সেই গান।’

ভারতে নির্বাচনী প্রচারণায় জনপ্রিয় গানের ব্যবহার এবারই প্রথম নয়। কোনো রাজনৈতিক দলের ক্ষেত্রে এভাবে কোনো অস্কার জেতা গানের ব্যবহারও নতুন নয়। ২০০৯ সালে অস্কার জয় করে ‘স্লাম ডগ মিলিয়নিয়ার’ সিনেমার ‘জয় হো’ শীর্ষক গানটি। এরপর তৎকালীন ক্ষমতাসীন দল কংগ্রেস সেই গানের আদলে তৈরি করে ‘জয় হো কংগ্রেস’। সাধারণ নির্বাচনের সময় ব্যাপকভাবে ছড়িয়ে দেয়া হয় সেই গান।

আগামী ১০ মে কর্নাটকে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সামনে করে দক্ষিণের রাজ্যটিতে চলছে সাজ সাজ রব। মোট ২২৪টি বিধানসভা আসনে ভোট হবে। তার প্রস্তুতি চলছে পুরোদমে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে বিজেপি, কংগ্রেস ও জনতা দল সেকুলার।

ইতোমধ্যে সব দলই প্রচারণায় নেমে পড়েছে। এলাকায় এলাকায় জোর প্রচার চালাচ্ছেন নেতারা । এর মধ্যেই হাজির নাটু নাটু গানের আদলে তৈরি বিজেপির নাচেগানে ভরপুর ‘মোদি মোদি’ গানের ভিডিও। পাড়া-মহল্লায় গানটি এখন পূর্ণ ভলিউমে বেজে চলেছে। অনেকেই কোমর দোলাচ্ছেন এই গানের তালে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন