হোম খেলাধুলা আইপিএলে সবচেয়ে কম ম্যাচে ছয় হাজার রানের রেকর্ড ওয়ার্নারের

খেলার সংলাপ :

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সবচেয়ে কম ম্যাচ খেলে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ডেভিড ওয়ার্নার। এ অর্জনে নাম লেখাতে তিনি খেলেছেন ১৬৫ ম্যাচ। সবমিলিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগটির ইতিহাসে তৃতীয় ব্যাটার ও প্রথম বিদেশি হিসেবে এ কীর্তি গড়েছেন অজি ক্রিকেটার।

শনিবার (৮ এপ্রিল) চলতি আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামে দিল্লি ক্যাপিটালস। তবে এদিনও ভাগ্য বদলায়নি দলটির। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ২০০ রান তাড়া করতে নেমে ১৪২ রানে ইনিংস থামলে আসরে টানা তৃতীয় হারের স্বাদ পায় দলটি।

তবে এদিন ব্যক্তিগত নৈপুণ্যে উজ্জ্বল ছিলেন দলটির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আইপিএলে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করতে তার প্রয়োজন ছিল ২৬ রান।  ইনিংসের অষ্টম ওভারের তৃতীয় বলে ট্রেন্ট বোল্টকে বাউন্ডারি হাঁকানোর মাধ্যমে সেটি পূরণ করে নেন ওয়ার্নার। ক্রিজ ছাড়ার আগে তিনি তুলে নেন ফ্র্যাঞ্চাইজি লিগটিতে নিজের ৫৭তম ফিফটি। আউট হন ৫৫ বলে ৭ চারের মারে ৬৫ রানের ইনিংস খেলে।
 
ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করতে সবমিলিয়ে ওয়ার্নারের লেগেছে ১৬৫ ম্যাচ। তার আগে এ মাইলফলক স্পর্শ করেছেন কেবল বিরাট কোহলি ও শিখর ধাওয়ান। এ অর্জনে না লেখাতে কোহলির লেগেছিল ১৮৮ ইনিংস। আর ধাওয়ান খেলেছেন ১৯৯ ইনিংস। তাদের দুজনকে পেছনে ফেলে সবচেয়ে কম ইনিংসে ছয় হাজার রানের মাইলফলকে পা রেখেছেন ওয়ার্নার। পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শেও সবচেয়ে কম ইনিংস খেলেছেন এ অজি ব্যাটার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন