হোম অন্যান্যসারাদেশ গুলিস্তানে বিস্ফোরণ : তৃতীয় দিনের মতো চলছে উদ্ধার অভিযান
অনলাইন ডেস্ক

জধানীর গুলিস্তানে সিদ্দিকবাজারের ভয়াবহ বিস্ফোরণে ২০ জনের প্রাণহানির ঘটনায় তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে। আজ বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল থেকে এই উদ্ধার কাজ শুরু হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। তবে, নতুন করে উদ্ধারের কোনো খবর পাওয়া যায়নি।

এর আগে গত মঙ্গলবার রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে একটি পাঁচতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৭ জন নিহত ও শতাধিক আহত হন। এদিকে গতকাল ধ্বংসস্তূপ থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুসা হায়দার (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ভবনের নিচতলায় একটি স্যানিটারি সামগ্রির দোকান, অন্য তলায় ব্র্যাক ব্যাংকের অফিস এবং সংলগ্ন একটি সাততলা ভবন ক্ষতিগ্রস্ত হলেও কোনো ভবন ধসে পড়েনি।

এ ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের উপ-অতিরিক্ত পরিচালক শাহজাহান শিকদার জানান, কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন