হোম ফিচার ভোমরা স্থলবন্দরে পাসপোর্টধারী যাত্রী ও সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা আদায় ও হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে একদল সন্ত্রাসীদের বিরুদ্ধে পাসপোর্টধারী যাত্রী ও সাধারণ মানুষের কাছ থেকে চাঁদাবাজি ও বিভিন্ন হয়রানির অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতলেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন সাতক্ষীরা সদররের ভোমরা গ্রামের মোকছেদ আলীর ছেলে ও ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আনারুল ইসলাম।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন ভোমরা স্থলবন্দরে ভারত-বাংলাদেশ গমনাগমনকারী পাসপোর্টধারী বৈধ পথে আশা যাত্রীদের হয়রানি করে তারা। এঘটনায় ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী আব্দুর গফুর ও আমার কাছে মৌখিক ভাবে অভিযোগ দায়ের করে সাধারণ যাত্রীরা। এবিষয়ে চাঁদাআদায়কারীদের সাথে যোগাযোগ করলে তারা বলে আমরা ভোমরাতে যা ইচ্ছে তাই করবো। আপনারা পারলে ঠেকাবেন। ইতি পূর্বে তাদের বিরুদ্ধে কথা বলায় আমাদের নামে মিথ্যা হয়রানি মূলক মামলা দিয়েছে।

ভারত থেকে আশা বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীরা তাদের চাওয়া মত চাঁদা না দিতে পারলে, তাদেরকে প্রতিনিয়ত হয়রানির শিকার হতে হচ্ছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত কাস্টম হাউজের বাইরে যাত্রীদের কাছ থেকে প্রকাশ্যে চাঁদা বাজী চালিয়ে যাচ্ছে চাঁদাবাজরা। এবিষয়ে প্রতিবাদ করতে গেলে সন্ত্রাসীরা আমাদের নামে মিথ্যা মাদক, ফেনসিডিল ও ইয়াবা দিয়ে হয়রানি মূলক মামলা দিবে বলে হুমকি দিচ্ছে। একাধিক বার তাদের বিরুদ্ধে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু কোন পতিকার হয় নাই। তাদের খুটির জোর কোথায় সচেতন মহল জানতে চাই।

তিনি আরো বলেন, দিনের পর দিন ভোমরা স্থলবন্দরে কাস্টম অফিসের বাইরে প্রকাশ্যে চাঁদাবাজরা পাসপোর্টধারী যাত্রীদের কাছ থেকে অবৈধভাবে নেওয়া টাকায় তাদের সংসার চালচ্ছে। তারা মাদক সেবনকারী এবং নারীলোভী এদের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায়না। কথা বলেতে গেলে বিভিন্ন ধরনের হয়রানি মূলক মামলা দেবে বলে হুমকি প্রদর্শন করে। প্রতিবেশি দেশ থেকে আসা মানুষের কাছে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন এবং বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীসহ সাধারণ মানুষরা এদের হাত থেকে বাঁচতে পারে এবং চাঁদাবাজি বন্ধ হয় সে বিষয়ে অবিলম্বে চাঁদাবাজদের বিরুদ্ধে তদন্ত পূর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক, পুলিশ সুপার, বন্দরের শুল্ক গোয়েন্দা শাখা ও ইমিগ্রেশন পুলিশের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন