হোম অন্যান্যসারাদেশ ফকিরহাটে মৌভোগ দখলকৃত জমি চেয়ারম্যানের হস্তক্ষেপে উদ্ধার

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের ফকিরহাট উপজেলার মৌভোগে স্থানীয় প্রভাবশালী মহল কর্তৃক জোরপূর্বক ভিপি সম্পত্তিসহ ব্যক্তি মালিকানা জমি দখলের অভিযোগ উঠেছে। অবশেষে সেই জমি নলধা-মৌভোগ ইউয়িন পরিষদ চেয়ারম্যানের হস্তক্ষেপে উদ্ধার হয়।

জমির ভোগদখলকারী ও স্থানীয়রা জানান, ওই জমি গত ২৮ ডিসেম্বর সকালে মৌভোগ গ্রামের শেখ আ.কুদ্দুস (বড়মিয়া) নেতৃত্বে তার লোকজন নিয়ে বাঁশ-খুটি দিয়ে ঘিরে দখল করে। এছাড়া জমির ভেতর শহস্রাধিক গলাগাছ কর্তন করে। এসময় বাধা দিতে আসলে ওই জমির প্রকৃত দখলকারিদের নানা হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন তারা।

ভুক্তভোগিরা বলেন, মৌভোগ মৌজার একই স্থানে পাশাপাশি ৪৪শতক ভিপি সম্পত্তি ও ব্যক্তিমালিকানা জমি রয়েছে ১একর ৩৮শতক। যাহা দীর্ঘদিন ধরে ভোগ দখলে রয়েছেন প্রতিভা রানী ঘোষের নাতী বিশ্ব ঘোষ ও শিব ঘোষগন।

দীর্ঘদিন ধরে ওই ভিপি সম্পত্তি ও ব্যাক্তিমালিকানা জমি দখলের পায়তারা করে আসছিল শেখ আ. কুদ্দুস গং। সে নিজের জমি দাবী করে ক্ষমতার দাপটে সেই জমি লোকজন নিয়ে দখল করে। যা পরবর্তীতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হস্তক্ষেপে সেই জমি উদ্ধার হয়েছে।

এ নলধা-মৌভোগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার আমিনুর রশিদ মুক্তি বলেন, যেখানকার জমি দখলমুক্ত করা হয়েছে। সেখানে ভিপি সম্পত্তিসহ ব্যক্তিমালিকানা জমি রয়েছে। যা বিশ্ব ঘোষ ও শিব ঘোষগন দীর্ঘদিন যাবৎ ভোগ দখলে রয়েছে। তাদের কাছে কাগজপত্র আছে। সেখানে শেখ আ. কুদ্দুস বড়মিয়া নামে স্থানীয় প্রভাবশালী এক ব্যক্তি জোর পূর্বক জায়গা দখল করে। অবশেষে সেই জমি উদ্ধার করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন