হোম আন্তর্জাতিক দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন মালয়েশিয়ার রাজা-রানি

আন্তর্জাতিক ডেস্ক :

ইংরেজি নতুন বছর ২০২৩ উপলক্ষে মালয়েশিয়ার নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির রাজা আল সুলতান আবদুল্লাহ ও রানি আজিজাহ আমিনাহ। শনিবার (৩১ ডিসেম্বর) ইস্তানা নেগারার অফিসিয়াল ফেসবুকে এ শুভেচ্ছা জানান তারা।

শুভেচ্ছা বার্তায় দেশের জনগণের মঙ্গলের পাশাপাশি দেশের শান্তি, সম্প্রীতি, জনগণের স্বাস্থ্য, সম্পদ, সমৃদ্ধি এবং যে কোনও ধরনের দুর্যোগ থেকে রক্ষার জন্য তারা প্রার্থনা করেন। এদিকে সম্প্রতি বেশ কয়েকটি রাজ্যে বন্যা ও জনগণের দুর্দশার কথা বিবেচনা করে এ বছর নববর্ষ বরণ পরিকল্পনা বাতিল করেছেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

তবে নতুন বছর উপলক্ষে শনিবার সন্ধ্যায় পুত্রজায়ার পুত্রা মসজিদে প্রধানমন্ত্রীর অংশগ্রহণে একটি প্রার্থনা অনুষ্ঠানের মাধ্যমে নতুন বছরের শুরু উদযাপন করা হয়। এছাড়া পুরনো বছরের সকল পাওয়া-না পাওয়ার গ্লানি মুছে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে মালয়েশিয়ায় বসবাসরত সকল প্রবাসিরা।

অতীতের সকল ভুল শুধরে নতুন করে বাঁচার প্রত্যয় ব্যক্ত করেন তারা। নতুন বছরকে ঘিরে নাগরিকরা তাদের নতুন চিন্তা-ভাবনার কথা প্রকাশ করছে। স্বাগত জানাচ্ছে ইংরেজি নববর্ষকে। একে অপরকে পাঠাচ্ছে নতুন বছরের শুভেচ্ছা।

প্রকৃতির নিয়মেই নতুনের আগমনি বার্তা সবাইকে উদ্বেলিত করে। অতীত-ভবিষ্যতের সন্ধিক্ষণে দাঁড়িয়ে পুরোনো স্মৃতি সম্ভারে হারিয়ে যাওয়ার চিরায়ত স্বভাব কখনও আনন্দ দেয়। আর কখনও কৃতকর্মের শিক্ষা নব উদ্যোমে সুন্দর আগামীর পথচলার জন্য অনুপ্রেরণা জোগায়। বিগত বছরের ভুলগুলো সংশোধন করে ভালো থাকার প্রত্যয় ব্যক্ত করেন সবাই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন