হোম অন্যান্যসারাদেশ সাতক্ষীরায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদা, বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় নানা কর্মসূচির মধ্যদিয়ে সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে শনিবার ভোরে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর সকাল ৭টায় শহরের খুলনা রোড মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ৮টায় সাতক্ষীরা ষ্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহন ও বেলুন ফেস্টুন উড়িয়ে দিনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন, সাতক্ষীরা—১ আসনের সংসদ সদস্য অ্যাড. মোস্তফা লুৎফুল্লাহ, জেলা প্রশাসক মোহাম্মদ হুময়ুন কবির ও পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান।

এরপর পুলিশ, আনছার, বিএনসিসিসহ বিভিন্ন স্কুল—কলেজের ছাত্র—ছাত্রীদের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট, শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এরপর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত ও মাজার জিয়ারত, রক্তদান কর্মসুচি, মহানমুক্তিযোদ্ধাদের উপর প্রমান্য চলচিত্র প্রদর্শনী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনাসভা, পুরষ্কার বিতরন, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচি পালন করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন