হোম অন্যান্যসারাদেশ ‌মোবাইল হারানোর জেরে খুন হন আকাশ, গিয়ার হৃদয়সহ গ্রেফতার ৮

‌মোবাইল হারানোর জেরে খুন হন আকাশ, গিয়ার হৃদয়সহ গ্রেফতার ৮

কর্তৃক Editor
০ মন্তব্য 71 ভিউজ

অনলাইন ডেস্ক:

ঢাকার সাভারে আকাশ মৃধা হত্যা মামলার প্রধান আসামি মো. হৃদয় হোসেন ওরফে গিয়ার হৃদয়সহ হৃদয় গ্রুপের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটfলিয়ন (র‍্যাব)। মোবাইল হারানোকে কেন্দ্র করে দুই গ্রুপের দ্বন্দ্বে আকাশকে ধারালো অস্ত্র দিয়ে খুন করা হয় বলে জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সোমবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

গ্রেফতার ৮জন হলেন: মো. হৃদয় হোসেন (২৪), মো. আরিয়ান আহম্মেদ জয় (২৩), নাসির উদ্দিন নাসু (৫২), মো. আবিরুল হক আবির (২৪), জোবায়ের হাসান খন্দকার (১৯), মো. জাকির হোসেন রনি (৩০), মো. জাহিদুল ইসলাম (৩৬) ও আমির হামজা (২১)।

খন্দকার আল মঈন বলেন, সম্প্রতি ঢাকার সাভার এলাকায় বেশ কয়েকটি হত্যাকাণ্ড ঘটে। এতে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে রোববার (২৪ মার্চ) রাতে র‌্যাব-৪-এর একটি দল সাভার এলাকায় অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করে। এ সময় উদ্ধার করা হয় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও হেরোইন।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, গত ৫ বছর ধরে নিজেদের আধিপত্য বিস্তারে সাভার ও আশপাশের এলাকায় নানা ধরনের অপরাধ কার্মকাণ্ড করে আসছিল হৃদয় গ্রুপের সদস্যরা। এলাকায় ছিনতাই, জমি দখল, মাদক কারবার, ডাকাতি, অপহরণ ও হত্যাসহ বিভিন্ন ঘটনায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

তিনি জানান, সম্প্রতি ডিজে পার্টি চলাকালে মোবাইল হারানোকে কেন্দ্র করে পিনিক গ্রুপের সঙ্গে হৃদয় গ্রুপের মারামারির ঘটনা ঘটে। পরবর্তীকালে এ ঘটনার জের ধরে সাভারের একটি খাবার হোটেলের ভেতর হৃদয় গ্রুপ ও পিনিক রাব্বি গ্রুপের সংঘর্ষের সময় আকাশকে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

সবশেষ গত শুক্রবার (২২ মার্চ) পূর্ব শত্রুতার জের ধরে ছিনতাইয়ের টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে আমজাদ নামে একজনকে বাড়ি থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে সাভারের সবুজবাগ এলাকার পুকুর পাড়ে ফেলে যাওয়া হয়। পরবর্তীকালে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ হত্যাকাণ্ডের বিষয়টি এলাকায় জানাজানি হলে অভিযুক্তরা গ্রেফতার এড়াতে বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়। র‌্যাব ওই অবস্থা থেকে তাদের গ্রেফতার করে।

খন্দকার আল মঈন আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া ৮ জনই এসব হত্যাকাণ্ডের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা স্বীকার করেছে। পিনিক রাব্বি গ্রুপের সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন