হোম খুলনাযশোর ৪৮ ঘণ্টায় বেনাপোল বন্দর দিয়ে সাতশো ট্রাক পণ্য আমদানি-রফতানি

৪৮ ঘণ্টায় বেনাপোল বন্দর দিয়ে সাতশো ট্রাক পণ্য আমদানি-রফতানি

কর্তৃক Editor
০ মন্তব্য 19 ভিউজ

অনলাইন ডেস্ক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে সারাদেশে অচলবস্থার শেষে অন্তর্বর্তী সরকার গঠনের পর আবার প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে বেনাপোলে আমদানি-রফতানি কার্যক্রমে। গত সপ্তাহ জুড়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও বৃহস্পতিবার থেকে বন্দরের কার্য়ক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে শনিবার দুপুর ২টা পর্যন্ত প্রায় সাতশো ট্রাক পণ্য আমদানি-রফতানি হয়েছে।

ব্যবসায়ীরা বলছেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির আরও উন্নতি হলে ব্যবসার পরিবেশ শতভাগ ফিরে আসবে দেশের বৃহত্তম এ স্থলবন্দরে। গত সপ্তাহে বন্দর ৫ দিন বন্ধ থাকার পর বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য আবারও শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। শনিবার (১০ আগস্ট) সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত ২৩২ ট্রাক পণ্য আমদানি-রফতানি হয়েছে।

জানা গেছে, আমদানি করা পণ্যের মধ্যে রয়েছে স্পঞ্জ আয়রন, কর্ন ডিডিজিএস, কাপড়, ব্লিচিং পাউডার, কোয়ার্টাইজ পাউডার, অ্যালামসহ বিভিন্ন ধরনের পণ্য। এ ছাড়া রফতানি পণ্যের মধ্যে আছে তৈরি পোশাক, পাটের সুতা, কাঁচা পাট, খালি সিলিন্ডার, জুতা, বাদাম ও ভ্রমণ সামগ্রীর লাগেজ।

গত বুধবার বেনাপোল বন্দর পরিচালক, কাস্টমস ও সিঅ্যান্ডএফ এজেন্ট নেতারা পেট্রাপোল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পণ্য বন্দরের কার্যক্রম চালুর জন্য অনুরোধ জানান। এরপর পেট্রাপোল কাস্টমস, বন্দর ও সিঅ্যান্ডএফ এজেন্ট বুধবার বিকেলে যৌথ আলোচনায় বাংলাদেশে তাদের পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে পাঠাতে সিদ্ধান্ত নেয়। ফলে বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় চালু হয় ব্যস্ততম এ বন্দরের কার্যক্রম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন