হোম অন্যান্যসারাদেশ হিসাবকে সঙ্গে নিয়ে ভাষা শহীদদের প্রতি মুক্তিযোদ্ধা ফুটবলারদের শ্রদ্ধা

নড়াইল অফিসঃ

২১ ফেব্রয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হিসাবকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন ক্লাবটির ফুটবলাররা।

বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা দিতে যারা প্রাণ দিয়েছেন তাদের শ্রদ্ধা জানাতে সকালেই কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হন ফুটবলাররা। এর আগে ক্লাবটি এভাবে কখনো ভাষা শহীদদের শ্রদ্ধা না জানায়নি। তবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হিসাবের সম্পৃক্ততার পর সব কিছু সব কিছু ভিন্ন ভাবে উদযাপন করছে তারা।

এ বিষয়ে হিসাবের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান জোবায়ের আহমেদ বলেন, ফুটবলার এবং ক্লাবের সবাই যাতে বাংলাকে ভেতর থেকে ধারণ করে এ জন্যই এমন আয়োজন তাদের। চেয়ারম্যানের সঙ্গে একাত্মতা প্রকাশ করে হিসাবের প্রধান পরিচালন কর্মকর্তা জানান, এর মধ্য দিয়ে ক্লাবটির বিদেশী ফুটবলাররাও বাংলা ভাষার সঠিক ইতিহাস জানতে পাররবে।

এদিকে, বাংলার প্রতি এই ভালোবাসায় শুধু বাঙ্গালীই আপ্লুত হয় না। অন্যরাও যখন জানেন ভাষার গৌরবোজ্জল ইতিহাস, শ্রদ্ধায় অবনত হয় তাদেরও মস্তক। তাই ভিন দেশী হয়েও শহীদ বেদিতে আসতে যেন তাদের ব্যকুল প্রাণ বিদেশী ফুটবলারদের। এই আয়োজনের অংশ হতে পেরে গর্ব প্রকাশ করেন তারা।

স্বাধীনতার পঞ্চাশ বছরে ভাষা শহীদের প্রতি মুক্তিযোদ্ধা সংসদের এই শ্রদ্ধা অনুকরণীয় ক্রীড়াঙ্গনের সবার জন্য অনুকরণীয় হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। পুরো বছর জুড়ে বিশেষ দিনগুলোতে এ ধরনের কার্যক্রম অব্যহত থাকবে বলে জানিয়েছেন হিসাবের উর্ধ্বতন কর্মকর্তারা।

s

সম্পর্কিত পোস্ট

মতামত দিন