হোম অন্যান্যশিক্ষা ‘হিজাব না পরায়’ ৯ ছাত্রীর চুল কেটে দেয়া সেই শিক্ষিকা বরখাস্ত

‘হিজাব না পরায়’ ৯ ছাত্রীর চুল কেটে দেয়া সেই শিক্ষিকা বরখাস্ত

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

শিক্ষা ডেস্ক:

হিজাব না পরায় মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার সৈয়দপুর আব্দুর রহমান স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণির ৯ জন শিক্ষার্থীর চুল কাটায় অভিযুক্ত শিক্ষিকা রুনিয়া সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিদ্যালয়ের এই বিষয়ে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়। এই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

এই জরুরি সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভুঁইয়াকে প্রধান করে এই ঘটনায় সঠিক তথ্য উদঘাটনে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়।

হিজাব না পড়ায় বুধবার বিদ্যালয়টির সপ্তম শ্রেণির ৮ জন শিক্ষার্থীকে প্রতিষ্ঠানটির বিজ্ঞান বিভাগের বিক্ষুব্ধ শিক্ষিকা রুনিয়া সরকার চুল কেটে নেন।

স্থানীয়রা বলেন, এ ধরনের ঘটনা যেন আর কখনও না ঘটে। সঠিক তদন্তের মাধ্যমে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ জানান, শিক্ষার্থী, অভিভাবক, জনপ্রতিনিধি, বিদ্যালয় ম্যানেজিং কমিটিসহ সবার সঙ্গে কথা বলে এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হয়েছে। গঠিত তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষালয়টির পরিচালনা পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মাহমুদ জানান, বিষয়টি অনাকাঙ্ক্ষিত।বিষয়টি নিয়ে যথাযথ প্রক্রিয়ায় পদক্ষেপ নেয়া হচ্ছে। প্রয়োজনে জড়িত শিক্ষিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন